adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমার জাদুতে জয়ে ফিরলো বার্সা

NAIMAR-1স্পোর্টস ডেস্ক : নেইমারের দুর্দান্ত পারফরম্যান্সে রায়ো ভায়োকানোর বিপক্ষে ৫-২ ব্যবধানের বড় জয় পেয়েছে বার্সেলোনা। ব্রাজিলিয়ান তারকা নেইমার একাই করেন চারটি গোল। অন্য গোলটি আসে স্ট্রাইকার লুইস সুয়ারেজের পাঁ থেকে।
ঘরের ম্যাঠ ক্যাম্প ন্যু’তে শনিবার (১৮ অক্টোবর) লা লিগার ম্যাচে ভায়োকানোকে এভাবেই আতিথিয়তা জানায় বার্সা। আন্তর্জাতিক বিরতির পর এটিই কাতালানদের প্রথম ম্যাচ। তবে এ ম্যাচে ইনজুরিতে ছিটকে পড়া দলের সেরা তারকা লিওনেল মেসির অভাব বুঝতে দেয়নি বার্সা ফুটবলাররা।
এদিন ম্যাচের শুরুতেই অবশ্য সফরকারী দল এগিয়ে যায়। আর গত তিন ম্যাচে বার্সার দুই হারকে আবারো মনে করিয়ে দেয় সমর্থকদের। তবে সাত মিনিট পরেই সমতায় ফেরে বার্সা। ভায়োকানো ফুটবলার লরেন্তে ফাউল করলে তা থেকে পেনাল্টি পায় স্বাগতিকরা। আর পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি নেইমার।
ম্যাচের ৩২ মিনিটে আরো একবার পেনাল্টি পায় কাতালানরা। আর এবারও শট নেন সেই নেইমার। আর পেনাল্টি থেকে গোল করে বিরতির আগে দলটির হয়ে লিড (২-১) নেন সাবেক সান্তেস স্ট্রাইকার। 
বিরতির পর ম্যাচের ৬৯ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন নেইমার। আক্রমণে থাকা বার্সার হয়ে ভায়োকানোর জালে শট নেন সুয়ারেজ তবে গোলরক্ষক তোনো ঠেকিয়ে দিলেও বল ধরে রাখতে পারেন নি। ফিরতি শটে গোল করেন নেইমার।

এদিন মেসি না থাকায় দায়িত্ব পুরোপুরি কাঁধে নেন নেইমার ও সুয়ারেজ। তাই খেলায় তাদের সমন্বয়ও ছিল দারুণ। এক মিনিট পরেই সুয়ারেজের অ্যাসিস্টে নিজের এক হালি গোল পূর্ণ করেন নেইমার। এদিকে দারুণ ফর্মে থাকা উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ ভালো খেললেও গোলের দেখা পাচ্ছিলেন না। তবে ম্যাচের ৭৭ মিনিটে নেইমারের অ্যাসিস্ট থেকে ভায়োকানোর জালে শেষ পেরেকটি ঠুকে দেন সুয়ারেজ।
খেলার নির্ধারিত সময়ের চার মিনিট আগে অবশ্য ভায়োকানো হয়ে শান্তনাসূচক একটি গোল করেন জজাবেদ সানেচেজ। তবে ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।
নিজেদের আট ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে বার্সা। সমান খেলায় সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে রয়েছে চিরপ্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদ। তবে এক ম্যাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় ভিয়ারিয়াল। দলটি আজকের খেলায় জয় পেলেই আবারো শীর্ষে উঠবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া