adv
৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেমিক শাহরুখের বিখ্যাত রোমান্সগুলো

Sharuk1444415785বিনোদন ডেস্ক : সময় কখনো থেমে থাকে না। আর সময়ের হাত ধরে চলতে থাকে জীবন। এক মুহূর্ত থামবার ফুরসত নেই জীবনের। ব্যাপারটা আমাদের সাধারন মানুষের দৈনন্দিন জীবনে যতটা সত্যি, ততটাই সত্যি তারকাদের জন্যেও। ছবির ফ্রেমে বয়স না বাড়লেও জীবনের ফ্রেমে বাস্তবতার মুখোমুখি হতেই হয় তাদেরকে আর এগিয়ে যেতে হয় একটু একটু করে সামনের দিকে। কাঙ্তি কিংবা অনাকাঙ্তি, যেটাই হোক না কেন, বিখ্যাত থেকে কুখ্যাত- সব তারকাকেই পৌঁছাতে হয় জীবনের শেষ ধাপে। পেরোতে হয় জীবনের সবগুলো সিঁড়ি। আর তেমনই জীনের অনেকগুলো সিঁড়ি টপকে বলিউডে নিজের ২৪ তম বছর পার করছেন বলিউড কিং খান, শাহরুখ খান।
 
নানা চরিত্রে দর্শক তাকে দেখেছেন। কখনও তিনি ঝানু অভিনেতা। কখনো বা মন্দের বিরুদ্ধে তাকে দেখা গেছে অর্জুনের মতো বীর বেশে। তবে শাহরুখকে খ্যাতির চূড়াই নিয়ে গেছে তার রোমান্টিক ইমেজ। প্রেমিক শাহরুখ বলিউডে এখনো অপ্রতিদ্বন্দ্বী। এটা স্বয়ং শাহরুখের শত্রুর মুখেও শোনা যায়।আসুন জেনে নিই বলিউডের কিং খান শাহরুখ খানের ভালোবাসার ছোঁয়ামাখা কিছু চলচ্চিত্রের চরিত্রের কথা যেগুলো খুব সহজেই মানুষের ভেতরে তৈরি করে ভালোবাসার প্রতি আকর্ষণ। আর যা শাহরুখ খানকের নামের পাশে যোগ হয়েছে কিং অব রোমান্স খেতাব।

 
downloadদিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গের রাজ –
কাজল আর শাহরুখ খানের অপূর্ব রসায়নের ওপর নির্ভর করে তৈরি হওয়া দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে ছবিটি মুক্তি পাওয়ার পর থেকে এখন অব্দি সব দর্শকের মনে জুড়ে রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। এ জুটির ভালোবাসার গল্প পর্দায় এতটাই জমে উঠেছিল যে রাজ-সিমরানের কাহিনি সেই থেকে আজ অব্দি চলচ্চিত্রের সব ধারাতেই কিংবদন্তী হিসেবে জায়গা করে নিয়েছে। “ বাড়ে বাড়ে শেহরো মে এছে ছোটে ছোটে বাত হোতে রেহতি হ্যায়, সেনোরিটা’র মতন লাইনগুলো এখনো মানুষের মনকে ছুঁয়ে যায় খুব সহজেই। এমনকি বিখ্যাত প্রেমিক যুগলের নাম নিতে গেলেও লাইলি-মজনু, শিরি-ফরহাদের পাশাপাশি উঠে আসে রাজ-সিমরানের নামও! তা হোক না সে কোনো এক ছবির চরিত্র!

 
download (1)কুছ কুছ হোতা হ্যায় এর রাহুল –
ভালোবাসার শুরুটা হয় বন্ধুত্ব দিয়েই। ভালোবাসা মানে? বন্ধুত্ব! হাজার হাজার তরুন-তরুনীর মনে এ ব্যাপারটা ঠেসে ঢুকিয়ে দিয়েছিল যে সে আর কেউ নয়, শাহরুখ খান। ছবিটি কেবল ব্লকবাস্টারই হয়নি, শাহরুখ-কাজল জুটিকে পৌছে দেয় অন্যরকম উচ্চতায়। বন্ধুকে ভালোবেসে তার জন্যে অপো করে থাকা, ভালোবাসার মানুষটির কাছে সৎ থাকা, ভালোবাসার ভালোর জন্যে জন্যে ভালোবাসাকেই ত্যাগ করার মতন ব্যাপারগুলো কুছ কুছ হোতা হ্যায় এর রাহুল রূপী শাহরুখ খান বিশ্বাসে পরিণত করে ফেলেন। বিশেষ করে শাহরুখের কণ্ঠে পৃথিবীতে তিন নারীর সামনে মাথা নত করার লাইনটি, প্রথমত, দূর্গা মা, দ্বিতীয়ত, মা আর তৃতীয়ত, ভালোবাসার মানুষ- ঝড় তুলে দেয় তরুন প্রজন্মের মনে। তৈরি করে ভালোবাসার এক অন্যরকম মাইলফলক।

 
download (2)বীর-জারার বীর প্রতাপ সিং –
ভারত আর পাকিস্তানের বেড়াজাল কাটিয়ে, হিন্দু-মুসলমানের চিরাচরিত বাঁধাকে তোয়াক্কা না করে ভালোবাসার জন্যে ছুটে যাওয়া। তারপর ভালোবাসার মানুষটির ভালো থাকার জন্যে নিজের পুরোটা জীবন জেলের অন্ধকারে কাটিয়ে দেওয়া- অসাধারন এক আদর্শ তৈরি করে যায় শাহরুখ খান বীর-জারা চলচ্চিত্রে নিজের বীর চরিত্রের ভেতর দিয়ে। সাধারণত ৩০ মিনিট দেরি হলেও রাগ করে চলে যাওয়া, দুটো দিন অপো না করে নতুন কোনো সম্পর্কে হুটহাট জড়িয়ে যাওয়াটা খুব স্বাভাবিক হলেও শাহরুখ খানের বীর চরিত্র সবার ভিতরে সৃষ্টি করে ভালোবাসার জন্যে ত্যাগ  করার অন্যরকম এক মানদণ্ড।

 
download (3)চালতে চালতে এবং ডর –
চালতে চালতে চলচ্চিত্রের মাধ্যমে ভালোবাসার পুরোপুরি ছেলেমানুষির দিককে তুলে ধরেন শাহরুখ খান। কিন্তু তার চাইতেও আরো অসাধারণভাবে ডর ছবিতে ভালোবাসার পাগলামী আর নেতিবাচক দিককে ফুটিয়ে তোলেন কিং খান। ভালোবাসার জন্যে কতদূর যেতে পারে একজন মানুষ? উত্তর দিয়ে দিয়েছেন শাহরুখ খান ডর ছবিতে অত্যন্ত বিশ্বাসযোগ্যভাবে।

 
download (4)রাব নে বানা দি জোড়ির সুরিন্দার সানি এবং কাল হো না হোর আমান –
ভালোবাসার জন্যে কতটা নিঃস্বার্থ হতে পারা যায় এবং সেটা যে সবার অন্তরে লুকিয়ে থাকে তা অতি সাধারন এক মানুষের গল্পের ভেতর দিয়ে পর্দায় ফুটিয়ে তোলেন শাহরুখ এই ছবি দুটির মাধ্যমে। প্রথমটিতে সুরিন্দার সানি নামের এক সাধারণ চাকুরে হয়ে এবং পরবর্তী ছবিতে মৃত্যু যন্ত্রণায় ছটফট করতে করতে নিজের ভালোবাসাকে আগলে রেখে খুব যতেœ হাসিমুখে অন্যের হাতে তুলে দিয়ে যান শাহরুখ খান।

 
download (5)যাব তাক হ্যায় জানের সামার আনান্দ –
সবকিছু ভুলে গেলেও নিজের ভালোবাসাকে ভোলা যায় না। ছবির প্রথমটায় প্রতিজ্ঞা রা করতে গিয়ে এবং পরবর্তীতে  স্মৃতিশক্তি হারিয়ে ফেলেও নিজের ভালোবাসা থেকে একচুল দূরে সরেননি শাহরুখ খান।

 
download (6)মোহাব্বাতেইনের রাজ আরিয়ান –
ভালোবাসার ব্যাপ্তি কতদূর? মৃত্যুর কি এতটা শক্তি আছে যে ভালোবাসার মানুষকে ছিনিয়ে নিতে পারে? মৃত্যুর পরেও ভালোবাসার মানুষটির আত্মাকে শান্তি দেওয়ার জন্যে প্রতিনিয়ত চেষ্টা করে যান শাহরুখ খান এ ছবিটিতে।
 
সামনে রাইস আর দিলওয়ালে নামের দুটো চলচ্চিত্র আসছে শাহরুখ খানের। সেই সঙ্গে আলিয়া ভাটের নতুন ছবিতো আছেই কিং খানের সঙ্গে। বারবার নিজের তৈরি করা ভালোবাসার জগতকে নিজেই ভেঙে দেওয়া এই তারকার দিকে ভক্তরা চেয়ে থাকতেই পারেন নতুন কোনো চমক পাওয়ার জন্য। কিন্তু আপনি তৈরি তো?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া