adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যারাডোনার মৃত্যুর সঙ্গে জড়িত ৭ অভিযুক্তকে দেশ না ছাড়ার নির্দেশ আদালতের

স্পোর্টস ডেস্ক : দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর সঙ্গে জড়িত সাত অভিযুক্তকে দেশ না ছাড়ার নির্দেশ দিল আর্জেন্টিনার আদালত। মূলত অসুস্থতার সময়ে যে চিকিৎসক এবং নার্সরা মারাদানোর চিকিৎসার সঙ্গে যুক্ত ছিলেন, তারাই রয়েছেন এই সন্দেহের তালিকায়।

গত বছর ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা। তার আগেই মাথায় অস্ত্রোপচার হয়েছিল ফুটবলের রাজপুত্রের। মাত্র ৮দিনের মধ্যে তাকে হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়। তার পর ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা।

আর ম্যারাডোনার এই মৃত্যুর জন্য চিকিৎসক এবং নার্সদের দিকেই আঙুল উঠেছিল। গত সপ্তাহে স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ আনা হয়।

পাশাপাশি মনোবিজ্ঞানী মাদ্রিদ আলমিরন, রিকার্ডো আলমিরন, চিকিৎসক ন্যান্সি ফ্লোরিনি এবং নার্স মিরিয়ানো পেরোনিরাও একই অভিযোগে অভিযুক্ত। এঁদের প্রত্যেককেই আপাতত দেশ ছাড়তে বারণ করা হয়েছে।

আগামী সপ্তাহে এই মামলার শুনানি রয়েছে। কেউ দোষী প্রমাণিত হলে ২৫ বছর পর্যন্তও কারাবাসের শাস্তি হতে পারে। মারাদোনার মৃত্যুর পর তার মেয়েরা চিকিৎসার গাফিলতির অভিযোগ এনেছিলেন। যা নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছিল। তার পরেই মেডিক্যাল বোর্ড তৈরি করে তদন্ত শুরু হয়েছিল। – জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া