adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গরুর মাংস খাওয়ার অপরাধে এমপিকে মারধর

jakia..beef 1_86173_0আন্তর্জাতিক ডেস্ক : অনুষ্ঠানের খাদ্য তালিকায় গরুর মাংস রাখার ‘অপরাধে’ জম্মু-কাশ্মীর বিধানসভায় বিজেপি বিধায়করা বৃহস্পতিবার যারপরনাই হেনস্থা করেছেন এক নির্দল বিধায়ককে। বিধানসভার মধ্যেই পাঞ্জাবির কলার ধরে তাঁকে টানাহ্যাঁচড়ার পর ঘাড় ধাক্কা দেওয়া হয়। তাতেও ােভ না মিটলে বেধড়ক পেটাতে থাকে ওই বিধায়ককে।

গত কাল জম্মু-কাশ্মীর বিধানসভার নির্দল বিধায়ক প্রকৌশলী রশিদ তাঁর দেওয়া পার্টির মেনুতে গরুর মাংস রেখেছিলেন। সেই মেনুর কথা রটে যেতে সময় লাগেনি!
ফলে, আজ সকালে বিধায়ক প্রকৌশলী রশিদ বিধানসভায় ঢুকতেই তাঁর ওপর চড়াও হন বিজেপি বিধায়করা। একেবারে জোট বেঁধে! তারপর বেশ কিছু ণ ধরে বিধানসভার অধিবেশন করে মধ্যেই চলে তাণ্ডব। নির্দল বিধায়ককে টানাহ্যাঁচড়া, ধাক্কাধাক্কি, গালিগালাজ, মারধর।
নিগৃহীত নির্দল বিধায়ক রশিদ ওই ঘটনায় স্পিকারের হস্তপে ও জড়িত বিজেপি বিধায়কদের শাস্তির দাবি জানিয়েছেন।

বিজেপি বিধায়কদের এ দিনের আচার-আচরণকে রীতিমতো কটা করে প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিরোধী দল ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা বলেন, ‘‘আমরা বিধানসভায় বিভিন্ন দাবিদাওয়া, প্রয়োজনের কথা বলতে আসি। সে সব নিয়ে আলাপ-আলোচনা করতে আসি। কাউকে পেটাতে আসি না আমরা বিধানসভায়! আমাদের ধর্মে (ইসলাম) মদ্যপানকে অমার্জনীয় অপরাধ বলে ধরা হয়। তাই বলে কি যে সব বিধায়ক বাড়িতে মদ্যপান করেন, তাঁদের ধরে আমরা পেটাব? আমাদের ধর্মের অনুশাসন তো আর আমরা অন্যদের ওপর চাপাতে পারি না। ঠিক তেমনই, অন্যরাও তাঁদের ইচ্ছা-অনিচ্ছাগুলোকে আমাদের ওপর চাপিয়ে দিতে পারেন কি?’’
জম্মু-কাশ্মীরে গো-মাংস খাওয়াটা আইনত, নিষিদ্ধ। বিরোধী দল ন্যাশনাল কনফারেন্স ও নির্দল বিধায়করা চাইছেন, এই আইনকে বাতিল ঘোষণা করা হোক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া