adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৃত্যু আতঙ্কে হাসপাতালে শুয়ে অঝোরে কাঁদছেন রাব্বি

news_img (1)ডেস্ক রিপোর্ট :  পুলিশি নির্যাতন থেকে প্রাণে বাঁচলেও এখনও মৃত্যু আতঙ্ক কিছুতেই পিছু ছাড়ছে না বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বির। মোহাম্মদপুর থানার এসআই মাসুদের হাতে নির্যাতনের স্মৃতি মনে করে হাসপাতালের বিছানায় শুয়ে অঝোরে কাঁদছেন তিনি।

শারীরিক নির্যাতনের পাশাপাশি মানসিক নির্যাতনের কারণেই এমন অবস্থা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমান।

টানা ৫ দিন ধরে ঘুমাতে না পেরে বার বার আকুতি করছিলেন বাংলাদেশ ব্যাংকের মেধাবী কর্মকর্তা গোলাম রাব্বি। কোনোভাবেই তিনি ভুলতে পারছেন না গত শনিবার রাতে ৫ ঘণ্টা আটকে রেখে মোহাম্মদপুর থানার এসআই মাসুদসহ কয়েকজনের হাতে সেই দুর্বিষহ নির্যাতনের কথা। যেন এক অজানা আতঙ্ক ঘিরে রেখেছে গোলাম রাব্বির চারপাশ।

অনেক কষ্টে দু'চোখ কিছুক্ষণের জন্য এক করতে পারলেও সে রাতের কথা মনে পড়তেই আঁতকে উঠছেন তিনি। অভিযুক্ত পুলিশদের বিচার নিয়েও আশঙ্কা তার মনে।

এদিকে নির্যাতনকারী ও হত্যার হুমকিদাতা হিসেবে এসআই মাসুদসহ অভিযুক্তদের চাকরি থেকে বহিষ্কারের পাশাপাশি দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন রাব্বির বন্ধু ও সহকর্মীরা। রাব্বির উন্নত চিকিৎসার জন্য তাকে একজর মানসিক চিকিৎসকের অধীনে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেলের পরিচালক।

অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা: আইজিপি

কোনো পুলিশ সদস্য যদি অপরাধ করে তাহলে প্রচলিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

বৃহস্পতিবার বিকালে নওগাঁ এটিএম মাঠে পুলিশিং কমিটির সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

আইজিপি বলেন, ‘পুলিশের দ্বারা কোনো ব্যক্তি হয়রানির শিকার হলে সেটাও আমরা জিরো টলারেন্স হিসেবে দেখি। যদি কোনো পুলিশ অপরাধ করে, তাহলে আমরা নূন্যতম অনুকম্পা দেখাই না। প্রচলিত আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা আমরা নিয়ে থাকি। যে অভিযোগ উঠেছে সেই অভিযোগের তদন্ত করে পুলিশের বিরুদ্ধে যদি অভিযোগ প্রমাণিত হয়, তাহলে অবশ্যই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া