adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে

2015_09_22_19_48_23_eUXsUeWKYGiDdzc4iiiXVTYzRrxq8Q_originalডেস্ক রিপোর্ট : সপ্তাহের শুরুতে রোববার দেশের দুই পুঁজিবাজারেই সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সঙ্গে লেনদেনও কমেছে। একই সঙ্গে কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ার দর।
 
বাজার পর্যালোচনা করে দেখা গেছে, রোরবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৪২ পয়েন্ট কমে ৪ হাজার ৮১৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ১৭০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ১ হাজার ৮৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।
 
রোববার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৬ কোটি ৮০ লাখ টাকা। যা আগের কার্যদিবসের চেয়ে ৮৮ কোটি টাকা কম। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৪২৪ কোটি ২৩ লাখ টাকা। রোববার ডিএসইতে ৩২২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৫৬টির, কমেছে ২৩৯টির এবং অপরিবর্তিত আছে ২৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।
 
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৬৪ পয়েন্ট কমে ৮ হাজার ৯৮৩ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই-৫০ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৭৬ পয়েন্টে, সিএসই-৩০ সূচক ৬৮ পয়েন্ট কমে ১২ হাজার ৮৫৯ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১০৪ পয়েন্ট কমে ১৪ হাজার ৭৬১ পয়েন্টে, সিএসআই শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৩৫ পয়েন্টে অবস্থান করছে।
 
সিএসইতে মোট ২৩৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত আছে ৩০টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া