adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসদ সদস্য জনতার ধাওয়া খেয়ে আশ্রয় নিলেন বিজিবি ক্যাম্পে

imagesডেস্ক রিপোর্ট : কুড়িগ্রাম জেলার রৌমারীর সাহেবের আলগা সীমান্তে করিডরের বিট উদ্বোধন করতে গিয়ে এমপি রুহুল আমিন জনগণের ধাওয়া খেয়েছেন। তিনি প্রাণ বাঁচাতে নিকটস্থ বিজিবি ক্যাম্পে আশ্রয় নেন । উত্তেজিত জনতা সেখানেও হামলা করতে গেলে বিজিবি সদস্যদের হস্তেেপ পরিস্থিতি কিছুটা শান্ত হয় । পরে তিনি বিট উদ্বোধন করবেন না- এমন প্রতিশ্র“তি দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। ঘটনাটি ঘটে মঙ্গলবার বিকালে। স্থানীয়রা জানান, ভারত থেকে আমদানিকৃত গরু  একটি নির্ধারিত জায়গায় রাখা হয়। এটি প্রতি বছর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিবন্ধনকৃত সংগঠনকে ইজারা দেয়া হয়। বর্তমানে বিজিবি সদস্যরা বিটের অর্থ লেনদেন করছেন।

স্থানীয় শামছুল হক, আজাহার আলী, মজনু মিয়া, আবুবকরসহ অনেকে জানান, এমপি রুহুল আমিন ও স্থানীয় আওয়ামী লীগ সভাপতি আজিজুল হক জনৈক ফেরদৌস ভুঁইয়া নামের বিএনপি নেতাকে আওয়ামী লীগ নেতা বানিয়ে মিথ্যা ডিও লেটার ও সুপারিশ দিয়েছেন। ওই সুপারিশের বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তিনি এক বছরের জন্য ইজারা নিতে সম হন। কিন্তু দিলরুবা সানজিদা ট্রেডিং কোং-এর যারা বিটের সার্বিক পরিচর্যা ও অর্থ ব্যয় করেছেন তাদের নামে বিট ইজারা হয়নি। তারা  বিরাট আর্থিক তির শিকার হবেন। তাই স্থানীয় লোকজন বিট উদ্বোধন করতে দেননি।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাইদুল ইসলাম মিনু জানান, স্থানীয় এমপি রুহুল আমিন দীর্ঘদিন ধরে তার পছন্দের লোককে বিট ইজারা দিতে অনৈতিক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজনের সঙ্গে তার সম্পর্ক ভাল যাচ্ছে না। ফলে এ অনাকাঙ্খিত ঘটনার সূত্রপাত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শঙ্কর কুমার বিশ্বাস জানান, আমি কোন পরে কাগজ পাইনি। পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি নিয়ে কুড়িগ্রাম-৪ আসনের এমপি রুহুল আমিনের সঙ্গে  যোগাযোগ করলে তিনি বলেন, সেখানে ধাওয়ার কোন ঘটনা ঘটেনি। একটু ভুল বোঝাবুঝি ছিল সেটা ঠিক হয়ে গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া