adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্গাপূজায় সরকারি ছুটি তিনদিন করার দাবি

hindu1443779838নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজায় তিন দিন সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট। এ বছর দুর্গাপূজায় সরকারি ছুটি পূর্বে ঘোষিত ২৩ অক্টোবর শুক্রবারের পরিবর্তে ২২ অক্টোবর বৃহস্পতিবার ঘোষণা করারও দাবি জানিয়েছে জোটটি।
 
শুক্রবার সকালে জাতীয় প্রেসকাবের সামনে এক মানববন্ধনে এ দাবি জানায় সংগঠনটি।
 
একইসঙ্গে মানববন্ধন থেকে সারা দেশের দুর্গা মণ্ডপে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত এবং মন্দির-প্রতিমা ভাঙচুরকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন ও জোর দাবি জানানো হয়।
 
মানববন্ধনে বক্তারা বলেন, দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উতসব। হিন্দু সম্প্রদায়ের সদস্যগণ পরিবার পরিজনের সঙ্গে মিলিত হওয়ার জন্য সারা বছর অপোয় থাকে। কিন্তু দুঃখজনক যে, দুর্গাপুজায় ৫ দিনের ধর্মীয় আনুষ্ঠিকতা থাকলেও সরকারিভাবে একদিনের ছুটি থাকায় কারো পইে পরিবারের সঙ্গে ধর্মীয় আনুষ্ঠানিকতায় অংশগ্রহণ ও উতসব আনন্দ উপভোগ করার সুযোগ থাকে না। উপরন্তু এ বছর বিজয়া দশমী ২২ অক্টোবর বৃহস্পতিবার হলেও সরকারি ছুটি ঘোষিত হয়েছে ২৩ অক্টোবর শুক্রবার, যা হিন্দু সম্প্রদায়ের জন্য অত্যন্ত বেদনার।
 
সুমন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে সংঠনের নির্বাহী সভাপতি দেবাশিস সাহা, সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দে, প্রধান সমন্বয়কারী পংকজ হালদার, সহ-সভাপতি গোবিন্দ চৌধুরী, সুমন সরকার, শুভ মোহন্ত, সুদীপ চন্দ্র হালদার, মোহন লাল, মানিক দেবনাথ, কেশব দেবনাথ, আনন্দ বিশ্বাস, বাংলদেশ জাতীয় হিন্দু মহাজোটের সহ-সভাপতি ড. সোনালী দাস, অ্যাডভোকেট প্রতিভা বাকচি, সুকৃতি মণ্ডল, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সিনিয়র যুগ্ম-মহাসচিব এম কে রায়, ঢাকা মহানগর দেিণর সভাপতি সমীর সরকার, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক অখিল মন্ডল, হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সুব্রত বড়ৈ, সাধারণ সম্পাদক নিহার প্রামানিক, রাজেশ নাহা, সাজন বল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া