adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কয়েকটি ম্যাচে রান পাইনি বলে অফ ফর্মে চলে যাইনি: তাওহীদ হৃদয়

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের হয়ে ওয়ানডেতে তাওহীদ হৃদয়ের শুরুটা হয়েছে স্বপ্নের মতো। দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশের সমর্থকদের আশার আলো দেখিয়েছেন তিনি। কদিন আগে লঙ্কা প্রিমিয়ার লিগেও (এলপিএল) নিজের ছন্দ ধরে রেখেছিলেন তরুণ এই ব্যাটার। তবে এশিয়া কাপের শুরুতে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি হৃদয়।

শ্রীলঙ্কা, আফগানিস্তান ও পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে রানের দেখা পাননি তিনি। প্রথম তিন ম্যাচে করেছিলেন মোটে ২২ রান। তবে শ্রীলঙ্কার সঙ্গে সুপার ফোরের ম্যাচে খেলেছিলেন ৮২ রানের ইনিংস। যদিও দলকে জেতাতে পারেননি তরুণ এই ব্যাটার। মাঝে ২-৩ তিন ম্যাচে রান করতে না পারায় কথা উঠছিল হৃদয়ের ফর্ম নিয়ে। যদিও হৃদয়ের দাবি ২-৩ ম্যাচে রান না করায় তিনি অফ ফর্মে চলে যাননি। ক্রিকফ্রেঞ্জি

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হৃদয় বলেন, উত্থান-পতন যেটা বলছেন বা সবাই যেটা বলছে…। প্রত্যেকটা খেলোয়াড় প্রত্যেকটা ম্যাচে ভালো খেলে না এটাই স্বাভাবিক। একটা, দুইটা, তিনটা ম্যাচ রান করিনি দেখে আমি একদম অফফর্মে চলে গেলাম জিনিসটা এমন না। আমার মনে হয় এখানে একটু বোঝার ভুল আছে। কিন্ত আমার দল থেকে বা কোচ থেকে শুরু করে খেলোয়াড়দের মাঝে আমাদের কখনও এমন অনুভব হয়নি যে এরকম (অফ ফর্মে) অবস্থায় আছি।

এশিয়া কাপের ফাইনালে যাওয়ার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। এমন ম্যাচে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সাকিব আল হাসান, লিটন দাস, নাইম শেখরা। ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে একাই লড়েছেন হৃদয়। ৮২ রানের ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি তিনি। দল না জেতায় এই রান কাজের না বলেন জানান তিনি।
হৃদয় বলেন, অবশ্যই, এটা হতাশাজনক। কারণ ফলাফল দলের পক্ষে যায়নি। আমার ৮২ রান আমার কাছে মনে হয় যে কোন কাজের না। যদি দল জিততো, আমরা জিততাম তাহলে নিজের কাছেও একটা আত্মতৃপ্তি কাজ করতো। আশা করি পরবর্তী সময়ে যদি এরকম কোন সুযোগ আসে চেষ্টা করব শেষ করে আসার জন্য।

শুক্রবার শেষ ম্যাচে ভারতের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। সুপার ফোরে এখনও একটি ম্যাচ জিততে না পারায় টাইগারদের ফাইনালে যাওয়ার সম্ভাবনা নেই। ফলে ভারতের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জন্য কেবলই নিয়ম রক্ষার। সেই ম্যাচে নিজেদের ভুল শুধরে ভালো ফলাফল নিয়ে দেশে ফিরতে চান হৃদয়। তিনি বলেন, আমরা আগেও যেটা বলেছি, যেটা চলে গিয়েছে ওইটা নিয়ে আমরা ভাবি না। আমাদের বর্তমানে থাকার ট্রাই করি সব সময়।

যেহেতু আমাদের সামনে ইন্ডিয়ার সঙ্গে খেলা, ট্রাই করব ভালোভাবে শেষ করে যে ভুলগুলো করেছিলাম সেই ভুলগুলো যত তাড়াতাড়ি ওভার কাম করে এখান থেকে ভালো একটা রেজাল্ট নিয়ে আমরা যেতে পারি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া