adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কালিহাতীর ঘটনায় ইন্ধন ছিল’

ashik phq 20.09.15_84093ডেস্ক রিপোর্ট ন: টাঙ্গাইলের কালিহাতীতে পুলিশ-জনতা সংঘর্ষে গুলিতে তিনজন নিহতের ঘটনায় ইন্ধন ছিল বলে দাবি করেছেন পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক মোখলেসুর রহমান। তবে কাদের ইন্ধন ছিল সে ব্যাপারে তিনি কিছু জানাননি। আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে প্রাণহানির এই ঘটনা খুবই দুঃখজনক ও অনভিপ্রেত বলেও মন্তব্য করেন তিনি।

রোববার দুপুরে পুলিশ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত আইজিপি এসব কথা বলেন। পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে আইনশৃঙ্খলা নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মা-ছেলেকে নির্যাতনের ঘটনার প্রতিবাদে টাঙ্গাইলের কালিহাতী ও ঘাটাইলের বিক্ষুব্ধ জনতা গত শুক্রবার বিক্ষোভ শুরু করলে পুলিশ গুলি চালায়। এতে তিনজন নিহত হন। আহত হয়েছেন অন্তত ৫০ জন।

এ ঘটনা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোখলেসুর রহমান বলেন, ঘটনার (মা-ছেলেকে নির্যাতন) পরপরই পুলিশ উদ্যোগ নিয়েছে। কয়েকজন আসামিকে গ্রেপ্তারও করেছে। এরপরও সেখানে সহিংস বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা গুরুত্বপূর্ণ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এতে হাজারও যাত্রীকে দুর্ভোগ পোহাতে হয়েছে। তারা একপর্যায়ে থানায় হামলা চালানোরও চেষ্টা করেছে।
মোখলেসুর রহমান জানান, এ ঘটনায় পুলিশের সাত সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনার পূর্বাপর বিশ্লেষণ করে কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ভারপ্রাপ্ত আইজিপি বলেন, ২-১ জন পুলিশ সদস্যের জন্য সমগ্র পুলিশ বাহিনীকে কলঙ্কিত করা যাবে না। যদি কোনো পুলিশ সদস্যের ব্যাপারে চাঁদা নেয়ার নির্দিষ্ট কোনো অভিযোগ থাকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সাময়িক বরখাস্থ, বিভাগীয় ব্যবস্থার পাশাপাশি নিয়মিত আইনে ব্যবস্থা নেয়া হবে।
পুলিশের এ ধরনের কর্মকাণ্ড নজরদারি করতে ইন্টেলিজেন্স এবং ফিল্ড কমান্ডাররা নিয়োজিত রয়েছে বলে জানান তিনি। সংবাদ সম্মেলনে উপ-মহাপরিদর্শক প্রশাসন বিনয় কৃষ্ণ বালা, উপ-মহাপরিদর্শক অপারেশন মো. আবদুল্লাহ আল মামুন , সহকারী মহাপরিদর্শক (এমপিআর) মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া