adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অস্ট্রেলিয়া দলে জনসন না থাকলেও স্বস্তির কিছু নেই’

MUSHI+1নিজস্ব প্রতিবেদক : মিচেল জনসন, জশ হেইজেলউডরা বাংলাদেশ সফরে না এলেও স্বস্তির অবকাশ দেখছেন না মুশফিকুর রহিম। বাংলাদেশের টেস্ট অধিনায়কের মতে, অস্ট্রেলিয়ার পেস আক্রমণের বিকল্পরাও খুব একটা পিছিয়ে নেই।
বাংলাদেশ ক্রিকেটের নতুন মৌসুম শুরুর আগে এখন চলছে বিসিবির এলিট প্লেয়ার্স কন্ডিশনিং ক্যাম্প। মূলত ফিটনেস নিয়েই চলছে কাজ। তবে থেমে নেই স্কিল ট্রেনিংও। নিজেদের মতো করে ব্যাটিং-বোলিং অনুশীলন করছেন প্রায় সবাই। যথারীতি এখানেও অগ্রণী মুশফিকুর রহিম। প্রতিদিনই ব্যাটিং অনুশীলন করছেন লম্বা সময় ধরে।
বৃহস্পতিবারও ফিটনেস ট্রেনিং শেষে শের-ই-বাংলার সেন্টার উইকেটে ব্যাটিং করলেন প্রায় ঘন্টা খানেক। জনসন-হেইজেলউডের সম্ভাব্য বিশ্রামের খবর জানতেন না তিনি। শুনে প্রথমে রসিকতাই করলেন, জনসন এলেই তো ভালো হতো। এখানকার উইকেটে ওর বলে অনেক রান করা যেত! রসিকতা শেষে অবশ্য আপন চেহারায় ফিরলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। তিনি বললেন, দুই পেসারের না আসার খবরে স্বস্তির কিছু নেই।
এমনিতে মনে হতে পারে জনসন-হেইজেলউডের মতো দুজন পেসার না আসায় আমাদের ভালোই হবে। কিন্তু ব্যাপারটি এত সহজ নয়। অস্ট্রেলিয়ার পেস আক্রমণ অনেক সমৃদ্ধ। সাম্প্রতিক ফর্মে তো বরং মিচেল স্টার্ক অনেক এগিয়ে। সে আসবে, বাকি যারা আছে তাদেরকে খেলাও সহজ হবে না। গত কিছুদিনে সব সংস্করণেই অস্ট্রেলিয়ার সফলতম পেসার স্টার্কের সঙ্গে বাংলাদেশ সফরে থাকবেন হয়ত পিটার সিডল, প্যাট কামিন্সরা। ফিরতে পারেন জেমস প্যাটিনসনও। মুশফিক আলাদা করে বললেন স্টার্ক-কামিন্সের কথা। স্টার্ক তো এখন জনসনের চেয়েও অনেক জোরে বল করে। সুইংও করায় অনেক। কামিন্স হয়ত থাকবে। সেও অনেক গতিময়, বাউন্স পায় অনেক।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া