adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকাসহ দেশব্যাপী ১ হাজার হাসপাতালে টিকা প্রদান কার্যক্রম শুরু আজ, প্রথমদিন টিকা নিচ্ছেন প্রধান বিচারপতি-মন্ত্রী-আমলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকাসহ দেশব্যাপী এক হাজার পাঁচটি হাসপাতালে একযোগে করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা প্রদান কার্যক্রম শুরু হচ্ছে আজ (রোববার)। ইতোমধ্যে টিকা নেয়ার জন্য নিবন্ধন করেছেন ৩ লাখ ২৮ হাজার জন। কার্যক্রমের প্রথম দিনই করোনাভাইরাসের টিকা গ্রহণ করবেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এদিন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন টিকা গ্রহণ করবেন রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে। একইদিন ওই হাসপাতাল থেকেই টিকা নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক টিকা নেবেন রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট হাসপাতাল থেকে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী টিকা নেবেন জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতাল থেকে।

দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন টিকা গ্রহণ করবেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতাল থেকে। এছাড়াও এদিন কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী রাজধানী ও রাজধানীর বাইরে অবস্থিত নির্ধারিত হাসপাতাল থেকে টিকা নেবেন। এদিন মন্ত্রীদের পাশাপাশি সরকারের বিভিন্ন আমলা তথা ঊর্ধ্বতন কর্মকর্তারাও জাতীয় পর্যায়ে করোনাভাইরাসের টিকা গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়া টিকা গ্রহণ করবেন ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতাল থেকে। এছাড়াও মন্ত্রী পরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম নেবেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট থেকে।

প্রসঙ্গত, যারা টিকার জন্য নিবন্ধন করেছেন, তাদের নাম দেশের সব টিকাকেন্দ্রে পৌঁছে গেছে। কেন্দ্র থেকে কোন দিন কারা টিকা নেবেন, সেটা নির্ধারণ করা হবে। এ পর্যন্ত তিন লাখের বেশি মানুষ টিকার জন্য নিবন্ধন করেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জানা যায়, প্রথম দফায় ৩৫ লাখ মানুষকে টিকা দেওয়া হবে। সরকারের হাতে এখনও ৭০ লাখ টিকা আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া