adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে তসলিমার ভিসার মেয়াদ বাড়লো ১ বছর

Taslima-NASREENনিজস্ব প্রতিবেদক : নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনের ভিসার মেয়াদ আরও একবছর বাড়িয়েছে ভারত সরকার। সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম শুক্রবার (২১ আগস্ট) এ খবর দিয়েছে। তসলিমা নাসরিনের আবেদনের প্রেক্ষিতে ভারতের কেন্দ্র সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ সিদ্ধান্তে গেল।
চলতি বছর ১৭ আগস্ট ভিসার মেয়াদ শেষ হয় তসলিমার। সেসময়ই ভারতের কেন্দ্র সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে ইঙ্গিত দিয়েছিলেন, নির্বাসিত এই লেখিকার বসবাসের নতুন অনুমতিপত্র প্রক্রিয়ার কাজ প্রায় সম্পন্ন হয়েছে।
ভিসার মেয়াদ বাড়ানোর ঘোষণা আসার পরপরই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অপর এক কর্মকর্তা জানিয়েছেন, বর্ধিত মেয়াদ চলতি বছর ২৩ জুলাই থেকে কার্যকর বলে ধরা হবে। ভারত সরকারের এ সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় তসলিমা নাসরিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আরও এক বছরের জন্য ভিসার মেয়াদ বাড়বে বলে তিনি আশা করছিলেন। সরকারের এ সিদ্ধান্তে তিনি খুবই খুশি।
এর আগে গত বছর সেপ্টেম্বরে এক বছরের জন্য তসলিমা নাসরিনের ভিসার মেয়াদ বাড়ায় ভারত সরকার। তার আগে এই লেখিকার আবেদনের প্রেক্ষিতে দুই মাসের জন্য সাময়িকভাবে ভিসার মেয়াদ বাড়ানো হয়। মৌলবাদীদের হুমকির মুখে ১৯৯৪ সালে দেশ ছাড়েন তসলিমা। সেই থেকে তিনি নির্বাসনে আছেন। দীর্ঘ দুই দশক তিনি যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং ভারতে থাকছেন। সুইডেনে তার নাগরিকত্ব রয়েছে। ২০০৪ সাল থেকে তিনি প্রতিবেশী ভারতে থাকছেন। বাংলানিউজ

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া