adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কবরস্থানের টাকা আত্মসাত – আ,লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা

0._93240ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং চট্টগ্রাম দণি জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ওমর ফারুকসহ চার জনের বিরুদ্ধে কবরস্থানের অর্থ আত্মসাতের অভিযোগ তিনটি মামলা দায়ের করেছে দুদক।
এসব মামলার অন্য আসামিরা হলেন- এলজিইডির লোহাগাড়া উপজেলার উপসহকারী প্রকৌশলী আবু তৈয়ব, পদুয়া ইউপির সাবেক সদস্য আয়ুব আলী এবং প্রকল্পের সভাপতি নুরুল কবির।

দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-সহকারী পরিচালক খন্দকার আখেরুজ্জামান বাদী হয়ে বুধবার মামলাগুলো দায়ের করেছেন। মামলাগুলোর নম্বর হচ্ছে- ৩০ (৮) ১৫, ৩১ (৮) ১৫ ও ৩২ (৮) ১৫।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) মো: কেফায়াত উল্লাহ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, এলাকাবাসীর কবরস্থানের উন্নয়নের জন্য সরকারি বরাদ্দকৃত এক লাখ ৭০ হাজার ৬৭২ টাকা আত্মসাত করার অভিযোগে দুদক মামলা দায়ের করেছে ওমর ফারুকসহ চার জনের বিরুদ্ধে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১০-২০১১ অর্থবছরে পদুয়া ভিটি কবরস্থানের সীমানাপ্রাচীর নির্মাণের জন্য ২২ হাজার ২৯৭ টাকা ও অভ্যন্তরীণ চলাচলের পথ তৈরির জন্য ৯৮ হাজার ৩৭৫ টাকা এবং পদুয়া মালিপাড়া কবরস্থানের সীমানাপ্রাচীর নির্মাণের জন্য ৫০ হাজার টাকার তিনটি বরাদ্দ আসে। কিন্তু আওয়ামী লীগ নেতা ওমর ফারুক তার সহযোগিদের নিয়ে সেই টাকা আত্মসাত করেন বলে দুদক তদন্তে তথ্য পেয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া