adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাইবান্ধায় ছাত্রলীগের দু’গ্র“পে উত্তেজনা, ১১৪ ধারা

GAIBANDHA-UeWcWoMcU24ডেস্ক রিপোর্ট : গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় একই দিনে একই সময়ে শোকসভা ও র‌্যালির আয়োজন করায় ছাত্রলীগের দু’গ্র“পের মধ্যে উত্তেজনা ও সংঘর্ষের আশঙ্কায় কালীরবাজার উপজেলা পরিষদ চত্বরে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।
ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল আউয়াল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ আদেশ জারি করেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে।
ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান জানান, ফুলছড়ি উপজেলা ছাত্রলীগ ও উদাখালী ইউনিয়ন ছাত্রলীগ জাতীর শোক দিবস উপলক্ষে কালীরবাজার উপজেলা পরিষদ চত্বরে পৃথকভাবে শোকসভা ও র‌্যালির আয়োজন করে। দুপুর ১২টার দিকে শোকসভা ও র‌্যালি হওয়ার কথা ছিল। কিন্তু একই সময়ে একই এলাকায় শোকসভা ও র‌্যালির আয়োজন করায় ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
তিনি আরও জানান, শোকসভা ও র‌্যালিকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হতে পারে আশঙ্কায় ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল আউয়াল কালীরবাজার উপজেলা পরিষদ চত্বর এলাকায় ১৪৪ ধারা জারি করেন। ওই এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে।
ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল আউয়াল ১৪৪ ধারা জারির বিষয়টি দ্য রিপোর্টকে নিশ্চিত করে জানান, সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করে সকল প্রকার সভা, সমাবেশ ও র‌্যালি নিষিদ্ধ করা হয়েছে।
এদিকে, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সেলিম পারভেজ দাবি করে জানান, ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের ব্যানারে শোক দিবস উপলক্ষে দুপুর পৌনে ১২টার দিকে র‌্যালি বের করার সময় পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিতে তিনিসহ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নয়া মিয়া আহত হন।
এ বিষয়ে ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি, সম্পাদক ও উদাখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, সম্পাদকের মোবাইল ফোনে কল করেও তাদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া