adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৩ বছর পর আবার প্রসেনজিত – ঋতুপর্ণাজুটি

1439424358mtnews24বিনোদন ডেস্ক :  দু’জনের কেউই সাবেক নন। কিন্তু ঠিক ১৩ বছর পর সিনেমার পর্দায় তাঁদের পুনর্মিলন হতে চলেছে। হ্যাঁ, প্রসেনজিত -ঋতুপর্ণা জুটি বড় পর্দায় ফিরছে ‘প্রাক্তন’ ছবিতে। পরিচালনায় সদ্য ১০০ দিন পেরোনো ‘বেলাশেষে’ ছবির সফল পরিচালক জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়।

প্রসেনজিত – ঋতুপর্ণা জুটির শেষ ছবি ‘প্রতিহিংসা’ মুক্তি পেয়েছিল ২০০২ সালের পুজোয়। অদ্ভুত সমাপতন। তারপরেই কোনও প্রতিহিংসার প্রকাশ না ঘটিয়ে দু’জনেই ভেঙে দেন পরস্পরের জোট। তারপরে অবশ্য টালিগঞ্জের একনম্বর নায়ক নায়িকা দু’জনেই ঘোষণা করেছিলেন, পরস্পরের সঙ্গে আর কোনও ছবি নয়। দু’জনের কথাতেই বিরূপ হয়েছেন দু’জনে। ক্রমে পরস্পর পরস্পরকে নিয়ে নীরব হয়েছেন। তারপর ভেঙেছে নীরবতা। কিন্তু জুটি ফেরেনি পর্দায়।

অনেকেই চেষ্টা করেছেন এই জুটিকে ফিরিয়ে আনার। লেখাই বাহুল্য, সফল হননি। ২০০০ সালে হরনাথ চক্রবর্তীর ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’এর জমজমাট বাণিজ্যিক জুটিকে নিয়ে পরের বছরই ঋতুপর্ণ ঘোষ তৈরি করেন ‘উতসব’। আর, তার পরের বছরই এই জুটির উতসব থেমে যায়। অবশেষে, সত্যিই উৎসবের আবহ নেমে আসতে চলেছে স্টুডিওপাড়ায়।

এই মুহূর্তে বাংলার সফলতম পরিচালক জুটির হাত ধরেই পর্দায় আসছেন উত্তম-সুচিত্রার পরে বাংলা ছবির সবচেয়ে জনপ্রিয় জুটি। প্রযোজনায় থাকছেন অতনু রায়চৌধুরি, যিনি শিবপ্রসাদদের সঙ্গে একটার পর একটা ছবিতে জুটি বেঁধে এসেছেন। এেেত্রও জুটি ভাঙতে রাজি নন শিবপ্রসাদ–নন্দিতা। কারণ, ‘প্রাক্তন’ তো সফল জুটিরই জয় ঘোষণা করতে চায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া