adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিসেম্বরে বিয়ের পিঁড়িতে বসছেন আশরাফুল

ashraful pixশামীম হোসেন : ক্রিকেটের বাইরে থাকা মোহাম্মদ আশরাফুল তার জীবনের নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন। তার বিয়ে নিয়ে গত মাসে অনেক খবরই এসেছে মিডিয়াতে। তবে চূড়ান্ত তারিখ জানা যায়নি তখন। এবার আশরাফুল নিজেই পরিষ্কার করে দিলেন সব। জানালেন, বিয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ ডিসেম্বর। বৌভাত তার পরের দিন, মানে ১২ ডিসেম্বর।
পাত্রির নাম তাসলিমা আনিসা অর্চি। বাবা ব্যবসায়ী। গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। ঢাকাতে থাকেন হাতিরপুলে। ১৫ জুলাই দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে আশরাফুল ও অর্চির আংটি বদল হয়।
বর্তমানে অপেশাদার ক্রিকেট টুর্নামেন্ট খেলতে আমেরিকা রয়েছেন মোহাম্মদ আশরাফুল। সেখান থেকে দেশে ফিরবেন চলতি মাসের শেষ দিকে। মাঝখানে তিন মাস বিয়ের প্রস্তুতি নিবেন তিনি।
২০১৩ সালে বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ে জাড়িত থাকার জন্য সব ধরনের ক্রিকেটে ৫ বছর নিষিদ্ধ হন আশরাফুল। পরে শাস্তি কমিয়ে তিন বছর করা হয়। আগামী বছরের শেষ দিকে শাস্তির মেয়াদ শেষ হবে তার।
আন্তর্জাতিক ক্রিকেটে মোহাম্মদ আশরাফুলের অভিষেক হয় ২০০১ সালে। বাংলাদেশের হয়ে মোট ৬১টি টেস্ট ও ১৭৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। টেস্টে তার সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ৬টি সেঞ্চুরি ও ৮টি হাফসেঞ্চুরি।
অন্যদিকে, ওয়ানডে ম্যাচে তার মোট রান ৩৪৬৮। এর মধ্যে রয়েছে ৩টি সেঞ্চুরি ও ২০টি হাফসেঞ্চুরি। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী দল হিসেবে বিবেচিত অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন অব্দি বাংলাদেশ যে একটি ম্যাচ জিতেছে তাতে মূল অবদান আশরাফুলের। ২০০৫ সালে কার্ডিফে ন্যাটওয়েস্ট সিরিজের ওই ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন আশরাফুল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া