adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুদ্ধিমান পাইলট!

1429011645biman_travel-news-bdআন্তর্জাতিক ডেস্ক: সিয়াটল থেকে লস অ্যাঞ্জেলসের উদ্দেশ্যে উড়াল দেয়ার পরপরই পাইলটের কানে একটি বাজে শব্দ ভেসে আসতে থাকে। বুদ্ধিমান পাইলট তাই ১৭৬ আরোহী নিয়ে জরুরি অবতরন করে। কিন্তু অবতরণের পর শব্দের উতস খুঁজতে গিয়ে তাজ্জব বনে যান সবাই। কার্গো হোল্ডের ভেতর এক যাত্রী বসে শব্দ করছিল। আর সেই শব্দেই পাইলট আতঙ্কিত হয়ে জরুরীভাবে অবতরন করেন।
সোমবার সিয়টল বিমানবন্দরে এমন নাটকীয় ঘটনাটি ঘটে।
কিন্তু কার্গো হোল্ডে বসে উনি কি করছিলেন? আলাস্কা এয়ারলাইন্স এক বিবৃতিতে জানায়, ফ্লাইটটিতে পণ্য ওঠানামার কাজ করছিলেন চারজন। তাদের মধ্যে একজন ক্লান্ত হয়ে কার্গো হোল্ডে ঘুমিয়ে পড়েছিলেন!
মার্টি কলিনস নামে ওই ফ্লাইটের এক যাত্রী বলেন, ‘লস অ্যাঞ্জেলেসের দিকে ভালোভাবেই রওনা হই আমরা। কিন্তু উড্ডয়নের মিনিট পাঁচেক পরেই পাইলট যাত্রীদের সামনে এসে জানান, আমরা ফিরে যাচ্ছি। পাঁচ থেকে সাত মিনিটের মধ্যে সিয়াটলে অবতরণ করবো আমরা। অবতরণের পর অনেক ট্রাক, অগ্নিনির্বাপক যান ও পুলিশ ফ্লাইটটি ঘিরে ফেলে।’
পরে কার্গো হোল্ড থেকে উদ্ধারের পর ওই কর্মীকে হাসপাতালে নেয়া হয়। আলাস্কা এয়ারলাইন্সের বিবৃতিতে বলা হয়, বিমানের কার্গো হোল্ডে চাপ ও তাপ নিয়ন্ত্রণের ব্যবস্থা রয়েছে এবং উড্ডয়নের পর মাত্র ১৪ মিনিট আকাশপথে ছিল ফ্লাইটটি- তাই ওই কর্মীর বিশেষ কোনো ক্ষতি হয়নি।
এ ঘটনার কিছুক্ষণ পর সিয়াটল থেকে আবার রওনা হয়ে সোমবার সন্ধ্যায় লস অ্যাঞ্জেলেস পৌঁছায় ফ্লাইট ৪৪৮। সূত্র: সিএনএন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া