adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ দুষ্কৃতিকারী নির্মূলে ভারতকে সহায়তা দেবে

bangladesh-india  দুষ্কৃতিকারী নির্মূলে ভারতকে সহায়তা দেয়া হবেনিজস্ব প্রতিবেদক : ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থার (এনআইএ) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান জানিয়েছেন, ভারত ও বাংলাদেশে বিচরণকারী দুষ্কৃতিকারীদের নির্মূলে ভারত সরকারকে সহায়তার আশ্বাস দেয়া হয়েছে।
একই সঙ্গে বাংলাদেশে সফররত এনআইএ প্রতিনিধিদলকে সহায়তার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. কামালউদ্দিন আহমেদ চৌধুরীকে প্রধান করে ৬ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।
সোমবার বেলা ২টায় এ বৈঠক শুরু হয়। বৈঠকে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার, ডিআইডির মহাপরিচালক মোখলেসুর রহামন, র‌্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আব্দুল আজিজ, ফায়ার সার্ভিসের মহাপরিচালক, ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম প্রমুখ।
সচিব জানান, ভারতের প্রতিনিধি দল সন্দেহ প্রকাশ করে বলেছে, দুদেশে যে দুষ্কৃতকারী রয়েছে তাদের নিয়ে তারা উদ্বিগ্ন। তারা এই দুষ্কৃতকারীদর খুঁজে বের করতে সহায়তা কামনা করেছেন। সচিব বলেন, ‘তাদের ধারণা একদম অমূলক নয়।’
এনআইএ চার সদ্যস্যের এ দল আরো দুদিন বাংলাদেশে অবস্থান করবে। এসময় তারা মাঠ পর্যায়ে কোনো তদন্ত করবে কিনা এমন প্রশ্রের জবাবে সচিব বলেন, ‘এ বিষয়ে এখনো আলোচনা চলছে। আমরা আমাদের সুবিধা দেখব তাদের চাহিদাও দেখব।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া