adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাগরে ৪১টি মাছ ধরার ট্রলার ডুবিয়ে দিল ইন্দোনেশিয়া

browseআন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়া তার সমুদ্র সীমায় ৪১ টি মাছ ধরার বিদেশি নৌকা ডুবিয়ে দিয়েছে। দেশটির পানি সীমায় অবৈধভাবে মাছ ধরা বন্ধ করতেই এই পদক্ষেপ নেয় ইন্দোনেশিয়া সরকার। তবে মাছ ধরা ছাড়াও এসব নৌকায় অবৈধ অভিবাসীদের পাচার বেড়ে যাওয়ায় এধরনের অভিযান শুরু করেছে ইন্দোনেশিয়া।
বুধবার জনসমক্ষে এই নৌকাগুলো ডুবিয়ে দেয়া হয় বলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতে খবর প্রচারিত হয়েছে। নৌকাগুলোর মধ্যে একটি চীনের এবং বাকিগুলো ভিয়েতনাম, থাইল্যান্ড ও ফিলিপাইনের। নৌকাগুলোর একটা অংশ ডিনামাইট দিয়ে ধ্বংস করা হয়। এসময় চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। দেশটির পানি সীমা রক্ষার ব্যপারে কঠোর নীতির অংশ হিসেবেই এই অবৈধ মাছ ধরার নৌকাগুলো ধ্বংস করা হয় বলে জানিয়েছে ইন্দোনেশিয়ার কর্তৃপক্ষ।
ইন্দোনেশিয়ার মৎসমন্ত্রী সুসি পুডজিয়াসটুটি জাকার্তা পোষ্টকে বলেন, মাছ ধরার অবৈধ নৌকাগুলোর বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত না রাখলে আমাদের জেলেদের উন্নয়ন সম্ভব নয়। এরআগে ২০০৯ সালে দক্ষিণ চীন সাগরে বিশেষ অর্থনৈতিক জোন হিসেবে পরিচিত ইন্দোনেশিয়ার পানি সীমা থেকে চীনের একটি জাহাজ আটক করা হয়।
ইন্দোনেশিয়ার বর্তমান প্রেসিডেন্ট জোকো উইডোডো দায়িত্ব গ্রহণের দেশটির পানি সীমায় অবৈধভাবে মাছ ধরার বিরুদ্ধে কঠোর নীতি গ্রহণ করা হয়। ব্যাংকক পোষ্ট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া