adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘খালেদা লন্ডন যাচ্ছেন ৭১ ও ৭৫ খুনিদের সঙ্গে চক্রান্ত করতে’

nasim1430550662_78214নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া লন্ডন সফরে গিয়ে চক্রান্ত ছাড়া আর কিছুই করবেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘লন্ডনে আগেও দেশের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হয়েছে। কারণ সেখানে অনেক ৭১ ও ৭৫ এর খুনিরা বসবাস করছেন। খালেদা জিয়া লন্ডনে গিয়ে চক্রান্ত ছাড়া আর কিছুই করবেন না।’

সোমবার বিকেলে জাতীয় যাদুঘর মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ ‘স্বাচিপ’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতীয় শোক দিবস উপলে এ সভার আয়োজন করা হয়।

এসময় তিনি খালেদা জিয়াকে জাতীয় শোক দিবসে কেক কেটে মিথ্যা জন্মদিন পালন না করার আহবান জানান। তিনি বলেন, ‘আপনি এই লজ্জাজনক কাজটি বন্ধ করুন। আপনি শোক দিবসে জন্মদিন পালনের নামে যতবার কেক কেটেছেন ততবার জনগণের কাছে ঘৃনিত হয়েছেন।’ সাম্প্রতিক সময়ে শিশু নির্যাতন ও খুনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি। তিনি বলেন, আমাদের সমাজের মানুষের অবয় হয়েছে। তা না হলে কি ভাবে এই সকল ছোট ছোট শিশুদের হত্যা করতে পারে। একই সাথে একের পর এক ব্লগার হত্যা হচ্ছে। এই সকল হত্যার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার কোন বিকল্প নাই।

আইন শৃঙ্খলা বাহিনী ব্লগার হত্যাকারীদের ধরতে না পারায় উষ্মা প্রকাশ করেন তিনি। তিনি প্রশ্ন রেখে বলেন, কেন ব্লগার হত্যাকারীদের ধরা হচ্ছে না? এই সকল হত্যাকারীদের কঠোর ভাবে দমন করতে হবে। এই সরকারের আমলে সকল হত্যাকা-ের বিচার হয়েছে। তাই আইন শৃঙ্খলা বাহিনীকে বলব এই সকল হত্যাকারীদের আপনারা দ্রুত খুঁজেবের করুন।

তিনি ডাক্তারদেরকে শুধু স্লোগান সর্বস্ব সেবা না দেয়ার আহবান জানিয়ে বলেন,  শুধু ম্লোগান দিলেই হবে না। আপনাদের দায়িত্ব জনগণকে সেবা দেওয়া, আপনারা জনগণকে সেবা দিবেন। শুধু ম্লোগান দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করা যাবে না। জনগণকে সঠিক ভাবে স্বাস্থ্য সেবাদানের মাধ্যমে আপনারা শেখ হাসিনাকে সহযোগিতা করুন।

স্বাচিপের সভাপতি আ ফ ম রুহুল হকের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জমান ভূঁইয়া ডাবলু, স্বাচিপের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল প্রমুখ বক্তব্য রাখেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া