adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার সারাদেশে জামায়াত ইসলামীর বিক্ষোভ

07_90914নিজস্ব প্রতিবেদক : সারাদেশে অব্যাহতভাবে গণধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পাওয়ার প্রতিবাদে আগামী ৫ আগস্ট বুধবার শান্তিপূর্ণ বিােভ কর্মসূচি পালন করবে জামায়াত।
গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াত ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।
বিবৃতিতে তিনি বলেন, “বিগত বেশ কিছুদিন থেকে সারাদেশে গণধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের ঘটনা অব্যাহতভাবে বৃদ্ধি পেয়ে চলেছে। এ সব ঘটনায় দেশবাসীর সাথে আমরাও উদ্বিগ্ন। মিডিয়ার বদৌলাতে এসব পৈচাশিক নির্যাতনের ঘটনার সাথে সাথে দেশবাসী এবং আইন-শৃঙ্খলা রাকারী বাহিনী জেনে যাচ্ছে। থানায় সুনির্দিষ্টভাবে মামলাও দায়ের করা হচ্ছে। স্থানীয় লোকেরা এসব ঘটনার প্রতিবাদে মানববন্ধন এবং বিােভও করছে। কিন্তু এতোদসত্ত্বেও সরকার এবং আইন-শৃঙ্খলা রাকারী বাহিনীর নির্লিপ্ততার কারণে দুর্বৃত্তরা সাথে সাথে গ্রেফতার হচ্ছে না এবং শাস্তিও পাচ্ছে না।

তিনি বলেন, ‘কর্মজীবী মহিলা, স্কুল-কলেজের ছাত্রীরাও ধর্ষিতা হচ্ছে। শিশুদেরকে অপহরণ, ধর্ষণ ও খুন করা হচ্ছে। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে যে, দেশে যেন কোন সরকার নেই এবং আইন-শৃঙ্খলা বাহিনীও নেই। অভিভাবকগণ দারুণ উদ্বিগ্নতার সাথে দিন কাটাচ্ছে। গত ৩০ জুলাই উত্তরায় একটি ডিপার্টমেন্টাল স্টোরের একজন বিক্রয় কর্মীকে দুর্বৃত্তরা গণধর্ষণ করেছে। ২৪ জুলাই সিলেটের কানাইঘাটে এক তরুণীকে বাড়ি থেকে অপহরণ করে গণধর্ষণ করা হয়। পাশের বাড়িতে পরিত্যক্ত টয়লেটে তার লাশ পাওয়া যায়। ২ আগস্ট মীরপুর ও হাজারীবাগে দু’টি শিশু ধর্ষণের শিকার হয়। এমনকি বাসে, ট্রাকে ও নৌকায় তুলে নিয়ে দুর্বৃত্তরা নারীদের গণধর্ষণ করছে। এছাড়া মাগুরাতে যুবলীগের দু’গ্রুপের গোলাগুলিতে একজন অন্তঃসত্ত্বা মহিলা ও তার পেটের সন্তানটি গুলিবিদ্ধ হয়। এখন তারা হাসপাতালে চিকিৎসাধীন আছে। মিডিয়ায় যে খবর আসছে তাতে দেখা দেশের আইন-শৃঙ্খার এতোই অবনতি ঘটেছে যে, কেউ কোথাও নিরাপদ নয়, এমনকি নিজের বাড়িতেও।

বিবৃতিতে ডা. শফিকুর রহমান সরকারের আশ্রয়-প্রশ্রয়, লালিত-পালিত এসব দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং জনগণকে এর বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানান। এ সব পৈচাশিক ঘটনার প্রতিবাদে জামায়াতে ইসলামীর প থেকে ৫ আগস্ট বুধবার সারাদেশে শান্তিপূর্ণ বিােভ কর্মসূচি পালনের জন্য জামায়াতের নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া