adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে দাবি আদায় করে ঢাকায় পা রাখলো অস্ট্রেলিয়া ক্রিকেট দল

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বৃহস্পতিবার (২৯ জুলাই) ভাড়া বিমানে ঢাকায় এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তারা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ করে সেখান থেকেই শাহজালাল বিমানবন্দরে পৌঁছায়।

তাদের এই সফর রীতিমত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পিন্ডি চটকানো কতগুলো শর্ত পূরণের বিনিময়ে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ‘ক্রিকেট অস্ট্রেলিয়া’ অনেক আগে থেকেই করোনাকালীন সময়ে বাংলাদেশে সফরকে কেন্দ্র করে অনেকগুলো শর্ত দিয়েছিলো। তার সবটাই বিসিবি মেনে নেয়ায় সফরে আসে ক্রিকেট দল।

তাদের একের পর এক শর্তের কারণে বিসিবির অনেকেই বিরক্ত। কিন্তু, করোনাকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার চাহিদাগুলো স্বাভাবিক ভাবেই দেখছেন বোর্ড পরিচালক নাঈমুর রহমান দুর্জয়। প্রায় দুই সপ্তাহর জন্য পাঁচতারা হোটেল ইন্টার কন্টিনেন্টালের পুরোটাই বুকিং দিতে হয়েছে।

বিমানবন্দরে ইমিগ্রেশনে ঝামেলা না গিয়ে সরাসরি টিম হোটেলে উঠেছেন ক্রিকেটাররা। করোনা মহামরারির মধ্যে দেশে যখন আইসিইউ সংকটে তখন অতিথিদের চাহিদা অনুযায়ী আইসিইউ’এর ব্যবস্থাও রাখতে হবে। এমনকি স্বাগতিক দলের বায়ো বাবলও করতে হয়েছে তাদের চাহিদা অনুযায়ী।

তাদের শর্ত অনুযায়ী খেলার মাঠে ব্রডকাষ্ট ক্যামেরা, ফটো সাংভাদিক এবং মাঠ কর্মীরাও মাঠের ভিতর ঢুকতে পারবেন না। এছাড়াও আছে আরও কত কি আবদার। বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্তের পর শর্ত মাথা পেতে নিতে হয়েছে বিসিবিকে। অতিথি দলের চাহিদাগুলো ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেরই গায়ে জ্বালা ধরিয়েছে। বোর্ড পরিচালক নাঈমুর রহমান দুর্জয় বলেন, করোনাকালে অস্ট্রেলিয়ার চাহিদাগুলো অস্বাভাবিক নয়।

২০০৫ সালের কার্ডিফে অস্ট্রেলিয়ার দাম্ভিকতা চূর্ণ করে ওয়ানডেতে ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ। হোম অব ক্রিকেটে চার বছর আগে টেস্টে তছনছ হয় অজিদের সাদা পোশাকের সাম্রাজ্য। কিন্তু, টি-টোয়েন্টির সংস্করণে এখনও টাইগারদের জয় অধরাই আছে। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্ম ২০০৫ সালে। গেল ১৬ বছরে অস্ট্রেলিয়ার সঙ্গে মোটে ৪টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া