adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরবঙ্গে গ্যাস এনে দেব : জয়

ডেস্ক রিপোর্ট : উত্তরবঙ্গে গ্যাস দেয়ার প্রতিশ্র“তি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়। তিনি বলেছেন, উত্তরবঙ্গে গ্যাস এনে দেব। উত্তরবঙ্গে কলকারখানা আনতে চাই। কর্মসংস্থান আনতে চাই। উত্তরবঙ্গকে দেখে রাখব আমি সজিব ওয়াজেদ জয়। চাকরি দেব। ২০২১ সালের আগেই বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে চাই।
রোববার বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন তিনি।
তবে উত্তরবঙ্গের বগুড়া ও রাজশাহীতে গ্যাস থাকায় সুনির্দিষ্টভাবে রংপুরের কথা জয়ের কাছ থেকে শোনার জন্য উন্মুখ ছিল জনসভার লোকজন। কিন্তু সুনির্দিষ্টভাবে তা না পেয়ে হতাশ রংপুরের মানুষ।
জয় তার বক্তৃায় বিএনপি ও খালেদা জিয়ার কঠোর সমালোচনা করে বলেন, যে উপজেলা পদ্ধতি বাতিল করেছিলেন খালেদা জিয়া, তিনিই এখন উপজেলা নির্বাচন নিয়ে বড় বড় কথা বলছেন। আমরা সুষ্ঠু ও গ্রহণযোগ্য নিরপেক্ষ উপজেলা নির্বাচন উপহার দিয়েছি।
জয় বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে খালেদা জিয়া আন্দোলনের নামে উত্তরবঙ্গ, রংপুরসহ সারা দেশ সন্ত্রাস করেছেন। বাসে আগুন দিয়ে, গানপাউডার দিয়ে, বারুদ দিয়ে সন্ত্রাস করেছেন। নির্বাচনের দিন সন্ত্রাস করে ভোট বানচালের চেষ্টা করেছিলেন।কিন্তু তিনি পারেননি।  আপনারা সেদিন নির্বাচনে ভোট দিতে গিয়েছিলেন। এ জন্য আপনাদের ধন্যবাদ জানাই।
জয় বলেন, বিএনপির আমলে সারের জন্য কৃষককে গুলি করেছিলেন খালেদা জিয়া। আমি যখন আগে এই সময়ে রংপুর আসতাম, তখন দেখতাম মাঠে ধান গাছ ছিল না। পানির অভাবে জমি ফেটে গিয়েছিল। কিন্ত গত পাঁচ বছরে আমি এবং আওয়ামী লীগ সরকার এর পরিবর্তন এনেছি। আজ যখন আসলাম, তখন দেখলাম দুই পাশে সবুজ মাঠ। মাঠে পানি। এটা হয়েছে আমরা নিরবিচ্ছন্ন বিদ্যুৎ দিয়েছি বলে।  
নিজের ওয়াদার কথা উল্লেখ করে জয় বলেন, আমি এর আগে এসে ওয়াদা দিয়েছিলাম মুই ফির আসিম। আমি সে কথা রেখেছি। আমি ওয়াদা দিয়েছিলাম, রংপুর বিভাগ, সিটি করপোরেশন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার করব রংপুরে। সেটা আমি করেছি। আমার আওয়ামী লীগ সরকার পাঁচ বছরে সেটি করেছে।
তিনি ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন দাবি করে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা বলেন, আমি এর আগে ওয়াদা দিয়েছিলাম ডিজিটাল বাংলাদেশ করব, সেটি করেছি। বিএনপির আমলে একটি মোবাইল ফোন কিনতে লাগত এক লাখ টাকা। এখন মোবাইলের দাম এক হাজার টাকা। সেটা আমি করেছি। আমার আওয়ামী লীগ সরকার করেছে। এখন বাংলাদেশে মোবাইল ফোনের গ্রাহক ১১ কোটি বলে তথ্য দেন জয়।
জয় আরো দাবি করেন, আমি ওয়াদা দিয়েছিলাম, গ্রামের মানুষকে কম্পিউটার ও ইন্টারনেটের জন্য টাকা দিতে হবে না। সেটা আমি করেছি। ইউনিয়ন তথ্যকেন্দ্রে বিনামুল্যে সব সরকারি সেবা পাচ্ছেন গ্রামে মানুষ। সেখান থেকে সব ডকুমেন্ট, পাসপোর্টের ফরম তোলা যাচ্ছে বিনা পয়সায়। তথ্যকেন্দ্রে কাজ করে এখন লাখ লাখ টাকা রোজগার করছেন যুবকরা।
স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুত খাতসহ বিগত আওয়ামী লীগ আমলের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরেন প্রধানমন্ত্রীর তনয়।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনের সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক  খালিদ মাহমুদ চৌধুরী, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, হুইপ ইকবালুর রহিম, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়,  টিপু মুনসী এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি শাফিয়ার রহমান শফি, সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া