adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভূমধ্যসাগরে মিশরীয় সেনা-আইএস মুখোমুখি লড়াই

ISIআন্তর্জাতিক ডেস্ক : ভূমধ্যসাগরে মিশরীয় নৌবাহিনীর সঙ্গে সিনাই উপত্যকার ইসলামিক স্টেটের জঙ্গিদের তুমুল লড়াই হয়েছে। জঙ্গিদের ক্ষেপণাস্ত্রের আঘাতে নৌবাহিনীর একটি নৌযান ভস্মীভূত হয়েছে।
মিশরীয় সেনাবাহিনীর মুখপাত্র এক বিবৃতিতে জানান, বৃহস্পতিবার সিনাই প্রদেশের রাফাহ উপকূলে জঙ্গিদের দেখতে পায় টহলরত নৌযানের সদস্যরা। তারা জঙ্গিদের চ্যালেঞ্জ করলে লড়াই শুরু হয়। এতে নৌযানটি ভস্মীভূত হয়। বিবৃতিতে দাবি করা হয়, এতে কেউ হতাহত হয়নি।
তবে আইএসের টুইটারে পোস্ট করা একাধিক ছবিতে দেখা যায়, নৌযানটিতে মিসাইল আঘান হানছে আর তাতে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। সাগরের তীর থেকে তিন কিলোমিটার দূরে নৌযানটি ভস্মীভূত হয় বলে জানান প্রত্যক্ষদর্শী আহমেদ নোফাল।
তিনি জানান, অন্য নৌকাগুলো উদ্ধারে এগিয়ে আসে এবং সেখানে ধূঁয়া উড়তে দেখা যায়। সাম্প্রতিক সময়ে গাজা সংলগ্ন সিনাই উপত্যকা ইসলামপন্থী জঙ্গিদের উর্বরক্ষেত্রে পরিণত হয়েছে।

২০১৩ সালের জুলাইয়ে মিশরীয় সেনাবাহিনীর ক্ষমতা দখলের পর থেকে নিরাপত্তা বাহিনী জঙ্গিদের শিকারে পরিণত হয়েছে। এরপর থেকে জঙ্গি হামলায় এখন পর্যন্ত নিরাপত্তা বাহিনীর অন্তত ৬০০ সদস্য মারা গেছে। শুধু গত ১ জুলাই সিনাইয়ে আইএসের হামলায় ৬৪ সেনা নিহত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া