adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মীনা বশির আর নেই (ভিডিও)

মীনা বশির (১৯৫৯-২০১৪) বিনোদন রিপোর্ট : বিশিষ্ট কণ্ঠশিল্পী মীনা বশীর আর নেই। ৭ আগস্ট রাত পৌনে ১০টার দিকে রাজধানীর মোহাম্মদপুরে নিজ বাসায় ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৫৫ বছর। 
মীনা বশীর ছিলেন বরেণ্য সংগীতশিল্পী বশীর আহমেদের সহধর্মিণী। তিনি এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মীনা বশীরের ছেলে রাজা বশীর জানান, তার মা ১৯ এপ্রিল বশীর আহমেদের মৃত্যুর পর থেকে খাওয়া-দাওয়া প্রায় ছেড়েই দিয়েছিলেন। তিনি কিছুতেই মানতে পারছিলেন না বশীর আর নেই। এ কারণে তাকে কৃত্রিম শ্বাস-প্রশ্বাস দেওয়া হতো মাঝে মধ্যে। ৭ আগস্ট সকাল থেকেই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। 
মোহাম্মদপুরে সলিমউল্লাহ সড়কের কবরস্থানে বশীর আহমেদের সমাধির পাশে মীনা বশীরকে দাফন করা হয়। তার মৃত্যুর খবরে দেশের সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। 
https://www.youtube.com/watch?v=E-Ww1sZMoxQ

১৯৫৯ সালের ১৬ মে জন্মেছিলেন মীনা বশীর। বশীর আহমেদের সঙ্গে অনেক কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এ তালিকায় রয়েছে 'পাহাড় নদী ঝর্ণাধারা' (স্বামীর সোহাগ), ‘ভুল যে হবে ও ভোলা মন’ (এক দুই তিন), 'ওগো প্রিয়তম ওরা জানতে চেয়েছে',  'সবাই আমায় প্রেমিক বলে', প্রভৃতি। একক কণ্ঠে তার জনপ্রিয় গান ‘যা যা উড়ে যা’, ‘কতো রাত ভেবেছি’ প্রভৃতি। তিনি বেশ কিছু উর্দু ছবিতেও গান গেয়েছেন। এ ছাড়া তিনি হামদ ও নাত পাঠ করতেন। 
তাদের ছেলে রাজা বশীর ও মেয়ে হোমায়রা বশীর মা-বাবার পথ ধরে সঙ্গীতাঙ্গনে এসেছেন। কয়েক মাস আগে চ্যানেল আই ও বৈশাখী টিভিতে সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে বশীর আহমেদ, রাজা ও হোমায়ারার সঙ্গে গান গেয়েছিলেন মীনা বশীর। এর মধ্যে চ্যানেল আইতে নেপালি ভাষায় 'এ দু না পানি' গানটি পরিবেশন করেন তিনি। 

https://www.youtube.com/watch?v=0QQqn1_7buM

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া