adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার নির্বাচনী প্রচারণায় নামছেন সাঈদ খোকন

image_408_56860ডেস্ক রিপোর্ট : বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারনা শুরু করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী সাঈদ খোকন। মেয়র প্রার্থী হিসেবে তাকে নির্বাচিত  করায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নির্বাচিত হলে সবার আগে ডিসিসিকে দুর্নীতিমুক্ত করবো এবং সুশাসন প্রতিষ্ঠা করবো। প্রধানমন্ত্রীর গ্রীন সিগন্যাল পাওয়ার পর থেকেই তিনি ডিসিসি দক্ষিণের মেয়র প্রার্থী হিসেবে অনানুষ্ঠানিক প্রচারণা চালিয়ে আসছেন বলে জানান।
গত সোমবার মন্ত্রিসভা কমিটির বৈঠকে ডিসিসির নির্বাচনের বিষয়ে প্রধানমন্ত্রীর তাগাদার পর গতকাল মঙ্গলবার থেকেই এলাকার লোকজন এসে ভিড় জমান সাঈদ খোকনের বনানীর অফিসে। অভিনন্দন বার্তাও আসে একই সঙ্গে। আওয়ামী লীগের সিনিয়র মন্ত্রী এমপিরাও ফোন করেন  এবং পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।
মঙ্গলবার দুপুরে বনানীর  অফিসে এই প্রতিবেদকের সঙ্গে একান্ত সাক্ষাতকারে  সাঈদ খোকন বলেন, অনেকেই নেত্রীকে (শেখ হাসিনাকে) আমার বিকল্প প্রার্থীর কথা বলেছিলেন। কিন্তু নেত্রী নিজেই আমার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন এবং আমাকে ডেকে বলেছেন নির্বাচন করার প্রস্তুতি নিতে। তিনি বলেছেন, বাবার (সাঈদ খোকনের বাবা প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ)  প্রয়াত সম্মান রাখতে হবে এবং পাশাপাশি দলের ইমেজ রাখতে হবে।
তরুণ বয়সেই আওয়ামী লীগের মতো একটি বড় দলের মেয়র প্রার্থী হওয়ার যোগ্যতা কি বলে মনে হয় আপনার -এ প্রশ্নে দৃঢ়তার সঙ্গে  খোকন বলেন, নেত্রী (শেখ হাসিনা) নিজে আমার বিষয়ে খোঁজখবর নিয়েছেন এবং শুধু দক্ষিণ নয়, আমি হলফ করে বলতে পারি দুই সিটি করপোরেশন মিলেও আমার জনপ্রিয়তা রয়েছে। ৫০ বছরেরও বেশি সময় ধরে আমার পরিবার ঢাকার নাগরিক সেবা করে আসছে। আমার নানা মাজেদ সরদার থেকেই এই নেতৃত্বের সুত্রপাত। বুঝতেই পারছেন, মানুষকে সহযোগিতা করা নেতৃত্ব দেয়ার শেকড় আমার কতটা গভীর। তাছাড়া আমার বাবা মেয়র হানিফ ছিলেন বঙ্গবন্ধুর অত্যন্ত কাছের এবং স্নেহের । বাবার জনপ্রিয়তা ছিলো আকাশচুম্বী। আমি তারই ছেলে।  মেয়র হিসেবে নয়, মানুষ হিসেবে আমার পরিবার রাজধানী বাসীর পাশে আছে এবং থাকবে।
সাঈদ খোকন বলেন, এটি স্থানীয় সরকার নির্বাচন। ইতিপূর্বে আওয়ামী লীগ ছাড়া অন্যান্য দলের অনুসারী যারা মেয়র ছিলেন , তারা দলের উর্দ্ধে উঠতে পারেননি। মেয়র হানিফ পেরেছেন। তাছাড়া আওয়ামী লীগের হাইকমান্ড থেকেই চাওয়া জনগণের সেবা করা।
সাঈদ খোকন বলেন, নির্বাচিত হলে বিশ্বের অন্যান্য জনবহুল কিন্ত নাগরিক সুবিধায় ভালো সেসব সিটির আদলে ঢাকা আমি বাসযোগ্য করার কাজে হাত দেবো। আর অবশ্যই কোনো রাজনৈতিক পক্ষপাতিত্ব আমার মধ্যে থাকবেনা। এটা আমার পারিবারিক ঐতিহ্যের মধ্যেই পড়ে।
সাঈদ খোকন বলেন, তিনি নির্বাচনী প্রচারণায়ই জানাবেন কেমন ডিসিসি তিনি চান। নিয়ম ভঙ্গ করে সরকারের মন্ত্রী এমপিদের নিয়ে প্রচারণায় না নামার পক্ষে এই তরুণ প্রার্থী। দেশের বর্তমান রাজনৈতিক পরি¯ি’তিতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জিতে আসার সম্ভাবনা কতটা এ প্রশ্নে সাঈদ খোকন বলেন, হারজিত জনগণ নির্ধারণ করবে। নির্বাচনে জয় পরাজয় থাকবেই। আমি চাই বিএনপি যেন এই নির্বাচনে অংশ নেয়।
সাঈদ খোকন জানান, প্রথমে তিনি প্রয়াত বাবা মেয়র হানিফের কবর জিয়ারত করে বৃহস্পতিবার নাজিরাবাজার নিজের রাজনৈতিক কার্যালয় থেকে নির্বাচনী জনসংযোগ শুরু করবেন। ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন  বলেন,অনেক দিন থেকেই  তিনি ঘরে ঘরে যাচ্ছেন, দোয়া চাচ্ছেন।  সাড়াও অভূতপূর্ব। উল্লেখ্য ৫৬টি ওয়ার্ড নিয়ে ডিসিসি দক্ষিন এবং এর ভোটার সংখ্যা ২০ লাখের মতো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া