adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্ট এলাকায় নিরাপত্তা জোরদার

mojahidনিজস্ব প্রতিবেদক : ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মামলার চূড়ান্ত রায়কে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
 
মঙ্গলবার সকাল থেকে ওই এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি রয়েছে র্যালব। এ ছাড়াও গোয়েন্দা নজরদারী রয়েছে বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
এদিকে এ রায়কে কেন্দ্র করে রাজধানীতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। রায়কে কেন্দ্র করে যাতে কেউ নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটাতে পারে সেদিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ করে মগবাজার, পল্টন, খিলগাঁও, মিরপুর, যাত্রাবাড়ী, ধানমন্ডিসহ বেশ কয়েকটি এলাকায় গোয়েন্দা নজরদারির ব্যবস্থা করা হয়েছে। 
মানবতাবিরোধী অপরাধের মামলায় মঙ্গলবার মুজাহিদের বিরুদ্ধে চূড়ান্ত রায় ঘোষণা করবেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ। সকাল ৯টার পর এই রায় ঘোষণা করার কথা রয়েছে। আপিল বেঞ্চের বাকি তিন সদস্য হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
 
নিরাপত্তার বিষয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, ‘যারা এই রায়ের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে, আমরা তাদের নজরদারিতে রেখেছি। গোয়েন্দা বাহিনীর একাধিক টিম মাঠে কাজ করছে। রাজধানীর বিভিন্ন পয়েন্টে পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে।’
 
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানান, রায়কে কেন্দ্র করে যাতে কেউ নাশকতা সৃষ্টি করতে না পারে এজন্য সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে র্যানব। বিভিন্ন পয়েন্টে প্রয়োজনীয় সংখ্যক র্যা ব সদস্য উপস্থিত থাকবেন। নিয়মিত টহলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট তৈরি করে তল্লাশি করা হবে। এ ছাড়া সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা টিম কাজ করবে বলে জানান তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া