adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাটকীয় জয় দিয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখল সিলেট, তবে . . .

sylhet-super-stars-logo-for-bpl-t20-2015ক্রীড়া প্রতিবেদক ঃ বিপিএলের তৃতীয় আসরের সিলেট সেমি ফাইনালের টিকিট পেতে আশা বাঁচিয়ে রেখেছে ঢাকাকে ৬ উইকেটে হারিয়ে। শেষ দুই বলে ২ রান দরকার। স্ট্রাইকে আফ্রিৃদী আর বোলার ফরজাদ রেজা। ৩ উইকেট শিকার করে ফরহাদ রেজা তো সিলেটের ড্রেসিং রুমে আতংক ছড়িয়ে দিয়ে ছিলেন। কিন্তু শেষ দিকে ৬ উইকেটে ১৫০ থেকে পর (১৯.৪ ও ১৯.৫) দুই বলে দুই ছক্কা মেরে আফ্রিদী স্কোর ১৬২ রানে নিয়ে যান। আর টার্গেট ছিল ১৫৭ রান। 
তবে, কিন্তু আর যদি- এসব শব্দের মধ্যে সিলেটের সেমিফাইনালের টিকিট এখনও আটকে আছে। ৮ ম্যাচ খেলে ৪ জয় ও ৪ হার পাওয়া ৪র্থ দল ঢাকাকে এক কথায় উড়িয়ে দিয়েছে পয়েন্ট টেবিলের ৫ম দল সিলেট। ৮ ম্যাচ খেলে ২ জয় পাওয়া সিলেট আজ তৃতীয় জয় পেয়েছে। কাল মিরপুরের উইকেটে যদি দুপুরের ম্যাচে শীর্ষ দ্বিতীয় দল কুমিল্লাকে বড় ব্যবধানে হারাতে পারে সিলেট তাহলে সেমি খেলার স্বপ্ন বাস্তব হতে পাররে। কারন পয়েন্ট টেবিলের হিসাব-নিকেষে ঢাকা একধাপ এগিয়ে আছে সিলেটের চেয়ে।
কারন জয়ের দিক থেকে ঢাকা সিলেটের চেয়ে একধাপ এগিয়ে আছে। ঢাকার জয় ৪ আর সিলেটের ৩, এছাড়াও রান রেটের হিসাবেই পেছনে আছে সিলেট। ঢাকার রানরেট +০.০৪৬ আর সিলেটের -০.৪৬২। সুযোগটা ঢাকারই বেশি। কারন ঢাকা যদি কাল বরিশালকে কোনক্রমে হারাতে পারে তাহলেই সেমির টিকিট নিশ্চিত। কিন্তু সিলেটকে কুমিল্লার বিপক্ষে জয় পেতে হবে বড় ব্যবধানে।
দিনের প্রথম ম্যাচে ঢাকার বিপক্ষে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে সিলেট। তাতে ১৫৮ রান তাড়া করার মিশন পায় সিলেট। দলের ৩৬ রানে আর ব্যক্তিগত ১৫ রানে জশ কোব উইকেটরক্ষক সাঙ্গাকারার থ্রোতে রান আউট হলেন। এরপর তো সিলেট শিবির যা দেখেছে তা এবারের বিপিএলে সিলেটের মালিক পক্ষ বা কোচ দেখেননি। ৩৬ থেকে ১২২ পর্যন্ত উইকেটে অপর ওপেনার জুনায়েদ সিদ্দিকী আর বোপারার বিশাল জুটি! ৩ ছক্কা আর ১ চার দিয়ে ৪৪ বলে ৫১ রান করা জুনায়েদকে ফরহাদ রেজা ওয়ালার হাতে ক্যাচ দিতে বাধ্য করলেন। তখন তো সিলেট জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে। জয় পেতে ২৭ বলে ৩৬ রান দরকার আর হাতে আছে ৮টি অক্ষত উইকেট। কিন্তু ফরহাদ রেজা ওয়ালার হাতে বোপারাকে ৪০ বলে ৪টি চার ও ৪টি ছক্কার মার দিয়ে ৫৫ রানে ক্যাচ দিতে বাধ্য করলে ম্যাচের মোড় উল্টো দিকে যাবার একটি সম্ভাবনা তৈরি হয়। কারন ১৩ বলে ১৯ রান দরকার সিলেটের। কিন্তু ১৯.২ ওভারে সোহেল তানভিরকে ফরহাদ রেজা বোল্ড কওে দিয়ে আরও শক্ত আশা তৈরি করলেন। শেষ ৪ বলে ৯ রান দরকার। ক্রিজে আফ্রিদী ও নুরুল হাসান। বোলার ফরহাদকে আফ্রিদী তুলে দিলে বিশাল ছক্কা, আর তাতে জয় পেতে সিলেটের দরকার ২ বলে ২ রান! আবারও একই কায়দায় আফিুদী ফরহাদকে ছক্কা মারলেন। ৬ উইকেটে জয়ী সিলেট।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ঢাকা ৫ উইকেটে ১৫৭ রানে আটকে যায়। ওপেনিং জুটি ২৮ রান পর্যৗল্প  টিকে থাকে। ওপেনার ইয়াসির শাহ ৮ রানে রাজ্জাকের বলে ক্যাচ দিয়ে বিদায় নেবার পর ওয়ান ডাউনে নামা মোহাম্মদ হাফেজ সেই ৮ রানেই রাজ্জাকের বলে ক্যাচ দিলেন। অপর ওপেনার ফরহাদ রেজার সঙ্গী তখন নাসির হোসেন।  দলের ৫৫ রানে ৩য় উইকেটের পতন ঘটে। ফরহাদ রেজা ৩১ রান করে ফেরত গেলেন। নাসিরের সঙ্গী অভিজ্ঞ সাঙ্গাকারা। দূর্ভাগ্য ৪৮ রানে পা রেখেই সাঙ্গা মোহাম্মদ সাহিদের বলে বোল্ড হলেন। আর নাসির ৩১ রানে রুবেলের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন। শেষ দিকে ম্যালকম ওয়ালা ১৩ এবং মোসাদ্দেক হোসেনর ১৩ রানে অপরাজিত রইলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া