adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে বন্যায় ১৬ জনের মৃত্যু

FLOODডেস্ক রিপোর্ট : টানা বর্ষণে হঠাত কক্সবাজারে বন্যা দেখা দিয়েছে। মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। শনিবার পাহাড় ধসে আরো দু’জনের মৃত্যু হয়েছে। এছাড়া পাওয়া গেছে নিখোঁজ দুজনের মৃতদেহ। সব মিলিয়ে জেলায় গত ৩ দিনে ১৬ জনের মৃত্যু হয়েছে। বন্যায় পানিতে ভেসে, পাহাড় ও দেওয়াল চাপায় এদের মৃত্যু হয়।

বানবাসীরা আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিলেও পড়েছে খাদ্য সঙ্কটে। এতে বন্যা কবলিত এলাকায় চলছে হাহাকার। খাদ্যের সঙ্কটে খালিমুখে সেহেরি ও ইফতার সারছেন অনেকেই।

অন্যদিকে বন্যা দুর্গতদের নিরাপদে সরিয়ে নিয়েছে প্রশাসন। পাশপাশি ত্রাণ সরবরাহের ব্যবস্থা করেছে। তবে ত্রাণ সরবরাহ পর্যাপ্ত নয় বলে দাবি করেছেন দুর্গতরা। দুর্যোগ মোকাবেলায় সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করেছে প্রশাসন। একই সাথে সব সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। ৮ উপজেলাতেই খোলা হয়েছে কন্ট্রোল রুম।

জেলা ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, দুর্যোগ মোকাবেলায় প্রশাসন থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। দুর্গতের জন্য সরবরাহ করা হচ্ছে শুকনো খাবার ও পানি। এছাড়া প্রয়োজনীয় ওষুধও সরবরাহ করা হচ্ছে। মৃতদের প্রত্যেকের জন্য ২০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানিয়েছে, মৃতদের মধ্যে রামুতে ৭জন, টেকনাফে ৪ জন ও কক্সবাজার শহরে ১জন, চকরিয়ায় ১ জন ও পেকুয়ায় ১ জন। কক্সবাজার ত্রাণ ও দুর্যোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম এসব ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া