adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলে বাংলাদেশকে সহায়তা করবে জাপান

Bangladeshনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ফুটবলের উন্নয়নে সব ধরণের সহযোগিতা করবে জাপান। তারা আশা করছে উপযুক্ত ট্রেনিং আর সার্বিক সহযোগিতা পেলে খুব দ্রতই বাংলাদেশের ফুটবল বিশ্বমানে পৌঁছাবে। জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের দুই সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশে এক শুভেচ্ছা সফরে এসেছে। মঙ্গলবার সকালে তারা চীন থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ফুটবল অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট এবং এক্সিকিউটিভ জেনারেল সেক্রেটারি তাসিমা খোজো। 
দুপুরে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে ২ সদস্যের এই দলটির সঙ্গে বাংলাদেশ ফুটবলের ভবিষ্যত সম্পর্কে কথা বলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। 
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সাংবাদিকদের বলেন, জাপানের সঙ্গে আমাদের বেশ ভালো সম্পর্ক আছে। তাদের যুবা দলটি বাংলাদেশে খেলে গিয়েছে। এমনকি তারা আমাদের মহিলা দলের জন্য কোচও দিয়েছে। এখন মহিলা ফুটবলের জন্য নানা ধরণের সাপোর্ট দিয়ে যাচ্ছে। আমরা এখন একটি দীর্ঘ মেয়াদী পরিকল্পনার দিকে এগিয়ে যাচ্ছি।
তিনি আরো বলেন, আমরা যাতে জাপানের ফুটবল একাডেমি ব্যবহার করতে পারি তা নিয়েও কথা চলছে। এছাড়া সিলেট ফুটবল একাডেমির জন্য সহায়তার বিষয়টিও আলোচনায় আছে। আমাদের সঙ্গে জাপান ফুটবলের পথ চলা শুরু হয়েছে আগেই, এখন তা আরো বেগবান হবে। আমি চাই এই সম্পর্কটা এক যুগের দিকে এগিয়ে যাক।        
জাপান ফুটবল অ্যাসোসিয়েশন ভাইস প্রেসিডেন্ট এবং এক্সিকিউটিভ জেনারেল সেক্রেটারি তাসিমা খোজো বলেন, কাজী সালাউদ্দিন শুধু দক্ষিণ এশিয়ার ফুটবল লিডার নয়, তিনি পুরো এশিয়ার ফুটবল লিডার। আপনারা জানেন আমাদের সাথে বাংলাদেশ ফুটবলের একটি সুসম্পর্ক আছে।’
তিনি আরও বলেন, ‘আমরা বাংলাদেশ ফুটবলের সাথে ডেভলপমেন্ট, মার্কেটিংসহ নানা বিষয়ে কাজ চলছে। যা সামনের দিনগুলোতে আরো বেগবান হবে। জাপানের প্রধানমন্ত্রীর ইচ্ছা ২০২০ অলিম্পিককে সামনে রেখে বিশ্বের সকল কোচ আর ক্রীড়াঙ্গনের সেরাদের একটি মিলন মেলাস্থল হবে জাপান। আমরা সে লক্ষেই কাজ করে যাচ্ছি।
গণমাধ্যম কর্মীদের প্রশ্ন ছিল ল্যাটিনসহ বিভিন্ন দেশের সাথে জাপান দলের যে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে তার নিরপেক্ষ ভেন্যু হতে পারে বাংলাদেশ? এ প্রশ্নের জবাবে জাপান ফুটবল অ্যাসোসিয়েশন ভাইস প্রেসিডেন্ট তাসিমা খোজো বলেন, হ্যাঁ অবশ্যই। এ বিষয়গুলো নিয়েই কথা চলছে।
কেন বাংলাদেশকেই বেছে নেয়া হয়েছে? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে শুধু বাংলাদেশ নয়। বাংলাদেশ, ভূটান ও মালদ্বীপের সাথেও আমাদের এ ধরণের সম্পর্ক রয়েছে। আজ বুধবার দুপুরে বাংলাদেশ ছেড়ে ব্যাংককের উদ্দেশ্যে উড়াল দিচ্ছে প্রতিনিধি দলটি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া