adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেলবোর্ন থেকে মিরপুর

RUBELস্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালের পর ভারত-বাংলাদেশের এটা প্রথম ওয়ান ডে সাক্ষাত বলে একটা চাপা উত্তেজনা ঢাকায় এমনিতেই আছে। মেলবোর্নের পর এবার মিরপুর। বিশ্বকাপে যে ম্যাচকে নিয়ে ধুন্ধুমার লেগে গিয়েছিল। কোয়ার্টার ফাইনাল হারের পর বাংলাদেশ শিবির থেকে অভিযোগ উঠেছিল অন্তত তিনটে সিদ্ধান্ত তাদের বিপক্ষে গিয়েছে।

ততকালীন আইসিসি প্রেসিডেন্ট মোস্তাফা কামাল প্রকাশ্যে আম্পায়ারিং নিয়ে প্রতিবাদ তুলেছিলেন। পরে সেই গণ্ডগোলের গিরিমুখ থেকে লাভা-উদ্গিরণ এতটাই হয় যে, আইসিসি চেয়ারম্যান নারায়ণস্বামী শ্রীনিবাসনের সঙ্গে তুমুল লাগে কামালের। শেষ পর্যন্ত কামাল ইস্তফা দিয়ে চলে যান।

বুধবার কামালের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে পাওয়া গেল না। তিনি বিদেশে, রোববার ফিরবেন। কিন্তু দুই দেশের দুই অধিনায়ককে পাওয়া গেল। মহেন্দ্র সিংহ ধোনি মনেই করতে পারলেন না, কবে ঝামেলাটা হয়েছিল! কোন ম্যাচে হয়েছিল! ম্যাচটা বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল শুনে বললেন, তার থেকে একটা ব্যাপারই মনে আছে। সে দিনের ক্রিকেটটা মনে আছে।

মাশরাফি মোর্তুজা মনে করতে পারলেন। তিনি বললেন, ও সব ভুলে গিয়েছেন। দেশবাসীর উদ্দেশে বার্তা দিলেন, বিশ্বকাপের সঙ্গে আসন্ন ওয়ান ডে সিরিজকে না গুলোতে। পুরনো কাসুন্দি ঘেঁটে আর উত্তেজিত না বাড়াতে। বিরাট কোহলি বনাম রুবেল হোসেন মুখরোচক যুদ্ধ নিয়ে প্রশ্ন এলো। মাশরাফি বললেন, “রুবেলের পাগলামিতে যদি টিমের ভাল হয়, তা হলে হোক না। তবে ওদের মধ্যে কোনো ঝামেলা নেই।”

বোঝা গেল, প্রকাশ্যে কেউ আগুন দূরে থাক, ফুলকিও ছড়াবেন না। কিন্তু ঠারেঠোরে সে সব বেরোচ্ছে। সময় প্রলেপ দিলেও কাপ-ক্ষতের যন্ত্রণা এখনও শুকোয়নি নাকি বাংলায়। কেউ কেউ বলছিলেন, মেলবোর্নের রাতে অঝোরে কাঁদতে কাঁদতে কোনও কোনও ক্রিকেটার বলে ফেলেছিলেন, তাদের হারানো হয়েছে। তারা হারেননি। রুবেল হোসেন তার অনেক দিন পরেও নাকি ঘনিষ্ঠদের বলেছেন যে, ভারত সিরিজই তার আসল লক্ষ্য। অধিনায়ক মাশরফি ‘দেইখ্যা লমু’ জাতীয় হুঙ্কার তোলেননি। কিন্তু শীতল শাসানি দিয়ে রাখছেন। তার পেস বোলিং বিশ্বের যে কোনও ব্যাটিংকে নাকি ধ্বংস করে ছাড়তে পারে। তার টিম মাঠে নামলে কোনও নাকি ফেভারিট দেখে না! মেলবোর্ন কি ফিরবে মীরপুরে? কে জানে। দু’টো স্টেডিয়ামের নাম তো আবার শুরু ‘ম’ দিয়ে!

‘মাইরা ফেলুম, কাইট্যা ফেলুম আর ডাইরেক্ট ভাইঙ্গা দিমু’-এর চাপা গর্জন তো আবার ফিরে আসছে পদ্মাপাড়ে। সাথে থাকছে ‘বাঁশ’, তবে কারা কাকে দেয় তা বোঝা যাবে আজ। যাইহোক ক্রিকেট উন্মাদনা আসছে, আবার বিশ্বকাপের পর মেলবোর্ন থেকে মিরপুরে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া