adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএসএফএর গুলতিতে চোখ গেল স্কুলছাত্রের

BSF-mtnews ডেস্ক রিপোর্ট : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের রেশ না কাটতেই এবার বিএসএফের কাচের গুলির (গুলতির মাধ্যমে ছোড়া মার্বেল) আঘাতে নবম শ্রেণীর এক ছাত্র চোখ হারিয়েছে। এ সময়ে আহত হয়েছেন আরও দুই স্কুলছাত্র ও এক গৃহবধূ।

বুধবার দুপুরে সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্তে সোনাই নদীতে গোসল করার সময় এ ঘটনা ঘটে। বিজিবি ঘটনাস্থল থেকে ব্যবহৃত ৬টি কাচের গুলি উদ্ধার করেছে। তাতক্ষণিক পতাকা বৈঠকে বিএসএফ গুলতির গুলি ছোড়ার অভিযোগ অস্বীকার করে। বিষয়টি নিয়ে দ্বিতীয় দফা বৈঠকের আহ্বান জানানো হয়। কিন্তু বিএসএফ তাতে সাড়া দেয়নি।
হতভাগ্য ওই স্কুলছাত্রের নাম ইমন হোসেন জনি (১৪)। সে কেড়াগাছি গ্রামের আবুল আলমের ছেলে। ভাদিয়ালি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। আহত অন্যরা হলেন- গ্রামের আবদুল মালেকের ছেলে সাহারুল ইসলাম (১৫), আবদুল আলিমের ছেলে সোহাগ হোসেন (১৬ ) ও ওয়াশিকুর রহমানের স্ত্রী গৃহবধূ সালমা খাতুন।
জনি জানায়, পরীক্ষা দিয়ে বাড়ি এসে সোনাই নদীতে অন্য দিনের মতো গোসল করতে নামে। আচমকা সীমান্তের ওপারে থাকা বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলতি দিয়ে গুলি ছোড়ে। সালমা খাতুন কপালে আঘাত পান। সে এর প্রতিবাদ জানালে বিএসএফ আরও ক্ষিপ্ত হয়ে ফের দফায় দফায় গুলতির গুলি ছোড়ে। এর একটি গুলি ডান চোখে লাগে। গুলি লেগে আহত হন সাহারুল ও সোহাগ।
জনিকে সাতক্ষীরা চক্ষু ক্লিনিকে আনা হলে চিকিৎসকরা তার ওই চোখ তুলে ফেলেন। চিকিৎসক একেএম আমিনুর রহমান জানান, তার চোখের ক্ষত এতটাই বেশি ছিল যে, তা নিরাময় সম্ভব নয়। এমনকি এ থেকে আরও বড় ক্ষতির শংকা ছিল। বাধ্য হয়ে নষ্ট চোখটি তুলে ফেলতে হয়েছে।
আহতরা নদী থেকে উঠে এসে বিজিবিকে বিষয়টি জানায়। কলারোয়ার কাকডাঙ্গা বিওপির বিজিবি কমান্ডার সুবেদার হায়দর আলী জানান, বিএসএফ’র ১৫২ ব্যাটালিয়নের তারালি ক্যাম্পের সদস্য রাজকুমার গুলতি দিয়ে কয়েক দফা কাচের গুলি ছোড়েন। এতেই জনিসহ চারজন আহত হন। ঘটনাস্থল থেকে ৬টি কাচের গুলি উদ্ধার করা হয়েছে।
হায়দর আলী আরও বলেন, এর প্রতিবাদ জানাতে পতাকা বৈঠকের আহ্বান জানান তিনি। বিকাল ৫টায় অনুষ্ঠিত এ বৈঠকে বিএসএফের নেতৃত্বে ছিলেন তারালি ক্যাম্প ইন্সপেক্টর তপননো কুমার। তিনি গুলি ছোড়ার অভিযোগ অস্বীকার করেন। এ নিয়ে আরও একবার পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়। কিন্তু বিএসএফ তাতে সাড়া দেয়নি। কেড়াগাছি ইউপি চেয়ারম্যান ভুট্টো লাল গাইন জানান, সোনাই নদীর একাংশ বাংলাদেশের, অপর অংশ ভারতের। এ নদীতে বাংলাদেশ ও ভারত উভয় দেশের লোকজন গোসল করে থাকেন। বুধবার বিএসএফ যা করেছে তা অমানবিক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া