adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নরেন্দ্র মোদির ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন

Modi301433649149নিজস্ব প্রতিবেদক : ঐতিহাসিক ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন ও প্রার্থনার মধ্য দিয়ে সফরের দ্বিতীয় দিনের কর্মসূচি শুরু করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
 রোববার সকাল ৮টা ৪০ মিনিটে সোনারগাঁও হোটেল থেকে মোদি ঢাকেশ্বরী মন্দিরে পৌঁছান। এ সময় মোদিকে স্বাগত জানান ঢাকা মহানগর সর্বজনীন পূজা কমিটির সভাপতি জিতেন্দ্র লাল ভৌমিক ও সাধারণ সম্পাদক নারায়ণ সাহা মণি। মন্দিরে পৌঁছানোর পরপরই ঢাকের শব্দ বেজে ওঠে। সেখানে পূজা অনুষ্ঠানে যোগ দেন মোদি।পূজা পরিচালনা করেন প্রদীপ চক্রবর্তী। এরপর মোদিকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। তাকে শুভেচ্ছা ক্রেস্ট উপহার দেয় পূজা কমিটি। এরপর মন্দিরের চারপাশ ঘুরে দেখেন তিনি।
 
সাঈদ খোকনের সঙ্গে নরেন্দ্র মোদি সকাল ১০টায় রামকৃষ্ণ মিশন পরিদর্শনে যাবেন। সেখানে কলকাতা মিশনের প্রশাসনিক প্রধান স্বামী সুহিতানন্দ মোদিকে স্বাগত জানাবেন।
 
রামকৃষ্ণ মিশন পরিদর্শন শেষে নরেন্দ্র মোদি সকাল সোয়া ১০টায় বারিধারার কূটনৈতিক পাড়ায় ভারতীয় হাইকমিশনের একটি নতুন ভবনের উদ্বোধন করবেন। বারিধারা থেকে বেলা ১১টায় সোনারগাঁও হোটেলে ফিরবেন মোদি। এ সময় প্রায় দেড় ঘণ্টা হোটেলেই অবস্থান করবেন। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যাবেন নরেন্দ্র মোদি। বঙ্গভবনের দরবার হলে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য ভারতের ক্ষমতাসীন বিজেপির নেতা ও প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির পক্ষে বাংলাদেশের দেওয়া স্বাধীনতা সম্মাননা গ্রহণ করবেন মোদি।
 
অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও দুই প্রধানমন্ত্রী সংক্ষিপ্ত বক্তৃতা করবেন। বঙ্গভবন পরিদর্শন বইতেও স্বাক্ষর করবেন তিনি। এরপর রাষ্ট্রপতির দেওয়া মধ্যাহ্নভোজে যোগ দেবেন মোদি। বঙ্গভবনের আনুষ্ঠানিকতা সেরে মোদি হোটেলে ফিরবেন দুপুর পৌনে ৩টায়। এরপর প্রায় তিন ঘণ্টা হোটেলে অবস্থান করবেন তিনি। এ সময় বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া হোটেলে এসে মোদির সঙ্গে দেখা করতে পারেন বলে কূটনৈতিক সূত্র জানিয়েছে। 

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বক্তব্য দেবেন নরেন্দ্র মোদি। বক্তৃতা শেষে সরাসরি বিমানবন্দরে যাবেন তিনি। বিমানবন্দর থেকে রাত সাড়ে ৮টায় বিশেষ বিমানে দিল্লির উদ্দেশে রওনা হবেন নরেন্দ্র মোদি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া