adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা ছাড়লেন মমতা

mamatনিজস্ব প্রতিবেদক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দুই দিনের সফর শেষে আজ শনিবার রাত সাড়ে ৯টায় ঢাকা ত্যাগ করেছেন।
 
সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে শুক্রবার রাত ৮টা ৪০ মিনিটে ঢাকা আসেন মমতা। এয়ার ইন্ডিয়ার নিয়মিত ফ্লাইটে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার এয়ার ইন্ডিয়ার ফিরতি ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে রওয়ানা হন মমতা।
 
এর আগে শনিবার বিকেল ৩টার দিকে সোনারগাঁও হোটেলে মোদির সঙ্গে সাক্ষাত করেন মমতা। এরপর তিনি মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে যান। সেখানে প্রায় ৩ ঘণ্টার মূল আনুষ্ঠানিকতা ছিল। দুই প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত বৈঠক, দুই দেশের প্রতিনিধিদলের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক এবং উভয় দেশের মধ্যে ২২টি চুক্তি, সমঝোতা স্মারক ও প্রটোকল স্বাক্ষর হয়।
 
এর আগে ত্রিপুরা-ঢাকা-কলকাতা ও ঢাকা-শিলং-গোহাটি বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন মমতা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আনুষ্ঠানিকতা ছাড়া ঢাকায় নরেন্দ্র মোদির সঙ্গে আর কোনো অনুষ্ঠানে যোগ দেননি তিনি।
মোদির সম্মানে সোনারগাঁও হোটেলে শনিবার রাত ৮টায় ডিনারের আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু এই অনুষ্ঠানে যোগ না দিয়ে র‌্যাডিসন হোটেলে থেকে সরাসরি বিমানবন্দর এবং সেখান থেকে কলকাতা চলে যান মমতা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া