adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পান্থপথে পাইলিংয়ে ফের ধস

1433125170karwan bazer-mtnews24নিজস্ব প্রতিবেদক : দুই দফা ধসের পর রাজধানীর কারওয়ান বাজারে নির্মাণাধীন বহুতল ভবনের পাইলিংয়ের ধস থেকে সুন্দরবন হোটেল বাঁচাতে পাঁচ দিন ধরে বালু ফেলার মধ্যে ফের রোববার রাতে উল্টোদিকে একটি গ্যারেজের বড় অংশ ধসে গেছে।
আগের দুবারের মতো এবারো কেউ হতাহত হয়নি এবং বন্ধ করে দেয়া হয়েছে হোটেলের পাশের সড়কটিও। কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল জানান, নির্মাণাধীন ভবনের পশ্চিম পাশে ১০ থেকে ১২ ফুট অংশ ধসে গেছে।

বুধবার সকালে প্রথম দফা ধসের পর বৃহস্পতিবার বিকেলে ন্যাশনাল ব্যাংকের ডিজিএমসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করে রাজউক। হোটেল সুন্দরবন কর্তৃপক্ষের অভিযোগ- পাইলিংয়ের জন্য যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছিল না।

ধসের পর বুধবার বেলা ১১টায় সুন্দরবন কর্তৃপক্ষ বলেছে, আগেই এ ব্যাপারে নির্মাণাধীন প্রতিষ্ঠান দুটিকে (ম্যাম ইনটেক্স ও এম এক্স কন্সট্রাকশন লি.) বারবার তাগিদও দেয়া হয়েছে। কিন্তু তারা এসবের কোনো তোয়াক্কা না করেই কাজ চালিয়ে গেছে। ফলে এমন দুর্ঘটনা ঘটলো।

প্রথম দফা ধসের পর আবারো বিপদ এড়াতে ঘটনার পরপরই সেখানে বালু ফেলার কাজ শুরু হয়। ১৫শ ট্রাক বালু ফেলার উদ্দেশ্যে কাজ শুরু করার পর বৃহস্পতিবার রাতে আবার কিছুটা অংশ ধসে যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া