adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টিও জয় আটকাতে পারেনি, বরিশাল শীর্ষে

barisal-bulls-logo-for-bpl-t20-2015-11জহির ভূইয়া ঃ বিপিএলে চট্টগ্রামের পর্ব শেষ। তবে শেষ ম্যাচটি ভালোয় ভালোয় শেষ হল না। বৃষ্টির আক্রমনে রান তাড়া করতে নামা বরিশালের ১০৫ রানের টার্গেটে ব্যাটিং থেমে যায় ১৯ রানে ১ উইকেটে ৩.৩ ওভারে। সন্ধ্যার আগে শুরু হওয়া বৃষ্টি শেষ পর্যন্ত ভাসিয়ে দিল চট্টগ্রামের শেষ ম্যাচ। বাধ্য হয়ে ম্যাচ রেফারি ওভার কর্তনকৃত ওভারে ম্যাচ শুরু করলেন। নতুন টার্গেট দিলেন ৫৭ বলে ৫৬ রান। কিন্তু বৃষ্টিও আটকাতে পারেনি বরিশালের জয়ের রথ। ৩ বল হাতে রেখেই বরিশাল ৬ উইকেটে জয় তুলে নেয়।
এবার চূড়ান্ত পর্ব ঢাকায় ৬ ডিসেম্বর থেকে। পয়েন্ট টেবিলে কুমিল্লাকে হটিয়ে বরিশাল শীর্ষ স্থান দখলে। ৬ ম্যাচ শেষ করা বরিশালের মুখোমুখি রংপুরের এটা ছিল  ৭ম ম্যাচ। জিতে গেলে রংপুর দ্বিতীয় স্থানে চলে যেত। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় হল না।
বৃষ্টি অব্যাহত থাকলে পয়েন্ট ভাগাভাগি করার সুযোগ ছিল রংপুরের। ১০ পয়েন্ট নিয়ে ৬ ম্যাচ শেষে বরিশাল এখন কুমিল্লাকে টপকে শীর্ষে চলে গেছে। দ্বিতীয় অবস্থানে থাকা কুমিল্লার পয়েন্ট ৬ ম্যাচে ৮।
২০ ওভারের ম্যাচ শেষ পর্যন্ত ৫৭ বলে ৫৬ রানের টার্গেটে পরিণত হল, মোট ৭৫ রান করতে হবে বরিশালকে। আগে করা ছিল ১৯ রান। ১০৫ রানের মামুলি টার্গেট তাড়া করতে নামা বরিশাল বৃষ্টির আগ পর্যন্ত ১ উইকেটে সংগ্রহ করে ১৯ রান। আর এরপর কর্তৃনকৃত ওভারের কারনে নতুন টার্গেট নিয়ে মাঠে আবারও নামলেন রনি তালুকদার ও মারুফ। 
টস হেরে ব্যাট করতে নেমে রংপুরের ১০৪ রানে জবাবটা ভাল ভাবেই দেওয়া শুরু করেছিল বরিশালের টপ অর্ডার। বৃষ্টির আগ পর্যন্ত ৩.৩ ওভারে সংগ্রহ ১৯ রান। প্রয়োজন ছিল ১৬.৩ ওভারে ৯ উইকেটে ৮৬ রান। যা কঠিন কর্ম ছিল না বরিশালের জন্য। ওয়াব রেজার বলে ব্যক্তিগত রানে লুইস এলবি’র ফাঁদে না পড়লে হয়তো হাতে ১০ উইকেটই অক্ষত থাকত। বৃস্টি নামা পর্যন্ত রনি তালুকদার ১৪ বলে ১৫ রান আর মেহেদী মারুফ ৩ বলে শূন্য রানে অপরাজিত ছিলেন। বৃষ্টির থেমে যাবার পর দ্বিতীয় দফায় ব্যাট করতে নামা রনি তালুকদার বেশি দূর যেতে পারলেন না।
রনি ২৩ রানে আরাফাত সানীর বলে ক্যাচ দিলেন। ৩ রান করে সাকিবের বলে স্ট্যাম্পিং হলেন মারুফ। অধিনায়ক রিয়াদের সঙ্গী হিসাবে কিছুটা সময় টিকে থাকলেন নাদীফ চৌধুরী। ১৬ রান কওে ফেরত গেলেন। এরপর আর পেছনে তাকাতে হয়নি বরিশালকে। রিয়াদেও অপরাজিত ২৩ আর পারসানার অপরাজিত ১ রানে জয়ের হাসি হেসেই মাঠ ছাড়ে বরিশাল।
এর আগে টস হেরে ব্যাট করতে নামা রংপুর আটকে গেল ৯ উইকেটে ১০৪ রানে। ওপেনার জহুরুল ইসলামের ২৪ রানের সঙ্গে পরের তিন টপ অর্ডার ছিলেন শতভাগ ব্যর্থ। সৌম্য সরকার শূণ্য আর সাকিব কি-না ১ রানে সাঁজ ঘরের পথে হাটা ধরলেন! ৪ উইকেটে ২৪ রান!
এরপর মিডল অর্ডারে মিজবা-উল হকের ২২ রান যোগ না হলে আর শেষ দিকে আল আমিনের ১৭ ও ওয়াব রেজার ১২ রান না হলে তো ১০৪ রানও হত না। মুক্তার আলী ৯ রানে অপরাজিত রইলেন।  আল আমিন ৩টি, মোহাম্মদ সামী ও ইমরিত নেন ২টি করে উইকেট।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া