adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব টি-টোয়েন্টির নেতৃত্বে আসায় বাংলাদেশ দল নতুন করে উজ্জীবিত হবে : শেন ওয়াটসন

স্পোর্টস ডেস্ক : সবশেষ বিশ্বকাপে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি সাকিব আল হাসান। তবে অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন বিশ্বকাপ ও এশিয়া কাপে পারফরম্যান্স দিয়ে দাপট দেখাবেন তিনি। এবার এশিয়া কাপে তিনি যাচ্ছেন অধিনায়ক হয়ে। বাংলাদেশের টি-টোয়েন্টিতে সাকিব নেতৃত্বে ফেরায় টাইগাররা নতুন করে উজ্জীবিত হবেন বলে মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার শেন ওয়াটসন। টেস্ট অধিনায়ক সাকিব সদ্যই পেয়েছেন টি-টোয়েন্টির নেতৃত্ব।
টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পায়ের নিচে জমিন শক্ত করতে লড়ছে বাংলাদেশ। সাকিবকে আবার টি-টোয়েন্টির নেতৃত্বে ফেরানো সঠিক সিদ্ধান্ত কি-না, এমন প্রশ্নে আইসিসি রিভিউয়ে গত সোমবার ওয়াটসন তুলে ধরলেন নিজের ভাবনা, ‘অবশ্যই! সাকিবের মতো একজন নেতা পাওয়া, আমি মনে করি এটি তাদের (বাংলাদেশ দল) নতুন করে উজ্জীবিত করবে। সে অনেক অভিজ্ঞ। অনেক ম্যাচে সে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছে। অনেক ফ্র্যাঞ্চাইজি লিগেও অধিনায়কত্ব করেছে, বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে।

ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ব্যাটে-বলে অতিমানবীয় পারফরম্যান্স উপহার দিয়েছিলেন সাকিব। ৮ ম্যাচে ২ সেঞ্চুরিতে ৬০৬ রান করেছিলেন ৮৬.৫৭ গড়ে। উইকেট ছিল ১১টি। বিশ্বকাপের কোনো আসরে এমন অলরাউন্ড পারফরম্যান্স দেখাতে পারেননি আর কেউ। ১০ উইকেটের পাশে ৪০০ রানও ছিল না আগে আর কারও।

সামনের এশিয়া কাপ ও অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপেও সাকিবের দাপুটে পারফরম্যান্সের ভালো সম্ভাবনা দেখছেন ওয়াটসন। এমন কিছু না হলে বরং অবাকই হবেন জানিয়ে বলেন, চাপের মুখে তার সিদ্ধান্তগুলো দলের জন্য অনেক মূল্যবান হবে। তার নিজেকে প্রমাণের একটা বিষয়ও আছে। আর বিশ্বমানের একজন ক্রিকেটারের যদি নিজেকে প্রমাণ করার থাকে এবং সফল হওয়ার দৃঢ়তা থাকে, তাহলে ওই ক্রিকেটার দাপুটে পারফরম্যান্স করে। সেই দৃষ্টিকোণ থেকে, সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপে রাজত্ব না করলে আমি খুব অবাকই হবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া