adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবাহনীর সোহেল রানার সেই গোল এএফসির দশক সেরার লড়াইয়ে

স্পোর্টস ডেস্ক : ২০১৯ সালে এএফসি কাপে আবাহনী লিমিটেডের হয়ে দুর্দান্ত এক গোল করেছিলেন সোহেল রানা। উত্তর কোরিয়ার ক্লাব এপ্রিল টোয়েন্টি ফাইভের বিপক্ষে করা সেই গোল এএফসির সপ্তাহের সেরা গোল নির্বাচিত হয়েছিল। এবার সেই গোল টুর্নামেন্টের দশকসেরা গোলের তালিকায়ও ঢুকে গেছে।

আসলে সোহেল রানা তো বটেই, গোলটি ভুলতে পারার কথা নয় বাংলাদেশি কোনো ফুটবল প্রেমীর। একে তো এপ্রিল টোয়েন্টি ফাইভের বিপক্ষে সেই ম্যাচে আবাহনীর জয়টাই অনেক দিন মনে রাখার মতো। তার ওপর আবাহনীর ৪-৩ গোলে জেতা ম্যাচের প্রথম গোলই ছিল সেটি। নাবিব নেওয়াজের ব্যাকহিলে ২৫ গজ দূর থেকে নেওয়া প্রথম শটেই লক্ষ্যভেদ সোহেলের।

দশক সেরা গোল নির্বাচন করতেও একটি ‘খেলা’ আয়োজন করেছে এএফসি। তারা সেরা ৩২-এর একটি তালিকা দিয়েছে। যেখান থেকে ধাপে ধাপে সেরা ১৬, সেরা ৮, সেরা ৪ থেকে গোলের সংখ্যা নেমে আসবে দুইয়ে। এরপরই নির্বাচিত হবে গত এক দশকে এএফসি কাপের সেরা গোল।

পুরো প্রক্রিয়াই নির্ভর করবে সমর্থকদের ভোটের ওপর। অনলাইনে এএফসির ওয়েবসাইটে গিয়ে সরাসরি একটি ক্লিক করেই ভোট দিতে পারবেন সমর্থকেরা। সেরা ষোলোর লড়াইয়ে সোহেলের গোলের প্রতিদ্বন্দ্বী সিঙ্গাপুরের হোম ইউনাইটেডের হয়ে ২০১৭ সালে ভিয়েতনামের থান কুয়াং নিন ক্লাবের বিপক্ষে করা খায়রুল নিজামের গোল।

সমর্থকদের ভোটে শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে এগিয়ে আছেন অবশ্য সোহেলই। এরই মধ্যে আবাহনী মিডফিল্ডার পেয়েছেন ৮০ শতাংশ ভোট। আজ (২৭ অক্টোবর) মঙ্গলবার বিকেলে শেষ হচ্ছে ভোটিং।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া