adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংকের চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জোনের “ব্যবসায় উন্নয়ন সম্মেলন” অনুষ্ঠিত

mmmmmইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর চট্টগ্রাম উত্তর ও চট্টগ্রাম দক্ষিণ জোনের দুই দিন ব্যাপী “ব্যবসায় উন্নয়ন সম্মেলন-২০১৫” ২৯-৩০ মে ২০১৫ চট্টগ্রামের ¯’ানীয় হোটেলে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে এতে উপ¯ি’ত ছিলেন। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে সম্মেলনে ডেপুটি ম্যানেজিং মো. মাহবুব-উল-আলম, আব্দুস সাদেক ভুইয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোনপ্রধান মুহম্মদ আমীর“ল ইসলাম, চট্টগ্রাম উত্তর  জোনপ্রধান  মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী এবং আইবিটিআরএ চট্টগ্রাম রিজিওনাল সেন্টারের প্রধান ড. মাহমুদ আহমেদ ও  মো. সিদ্দিকুর রহমানসহ অন্যান্য নির্বাহীবৃন্দ উপ¯ি’ত ছিলেন। সম্মেলনে দু’টি জোনের ৪২ জন শাখা ব্যব¯’াপক, ম্যনেজার অপারেশন্স ও নির্বাচিত কর্মকর্তাগণ অংশগ্রহন করেন।  

প্রধান অতিথির ভাষণে মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক শিল্পায়ন ও ব্যবসা-বাণিজ্য প্রসারের মাধ্যমে চট্টগ্রামসহ দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। শ্রমঘন ও বৃহৎ শিল্পের পাশাপাশি রপ্তানিমূখী ও আমদানি বিকল্প ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠার মাধ্যমে নতুন উদ্যোক্তা ও কর্মসংস্থান তৈরীতে ভূমিকা পালন করছে। তিনি বলেন, চট্টগ্রাম থেকে সংগৃহীত আমানত এ অঞ্চলের উন্নয়নে বিনিয়োগ করা হবে। এজন্য নতুন নতুন খাত ও উদ্যোক্তা তৈরির মাধ্যমে ব্যাংকিং সেবা আরো বেশি মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ইসলামী শরীআহর উদ্দেশ্য হল ব্যক্তি, সামাজিক এবং অর্থনৈতিক জীবনের কল্যাণ সাধন করা। ইসলামী অর্থনীতি সম্পদের মালিকানায় ব্যক্তি এবং রাষ্ট্রের অব¯’ানকে সমান গুর“ত্ব দিয়ে মানুষের সার্বিক জীবনে সামাজিক কল্যাণ নিশ্চিত করে। তিনি বলেন, ইসলামী অর্থনীতি মানুষের অতিপ্রয়োজনীয় চাহিদ পূরণের পাশাপাশি পর্যায়ক্রমে সহায়ক এবং আতœসম্মানমূলক চাহিদা পূরণের উপর গুরুত্ব দেয়। তিনি বলেন, ইসলামী ব্যাংক এ উদ্দেশ্যকে গুরুত্ব দিয়ে জনগণের কাছ থেকে আমানত সংগ্রহ এবং বিনিয়োগের পাশাপাশি সামাজিক কল্যাণকে মূখ্য উদ্দেশ্য হিসাবে বিবেচনা করে।       

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া