adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাত ২টায় আর্সেনাল- ম্যানইউ লড়াই

স্পোর্টস ডেস্ক : ব্রিটিশ ফুটবলে আর্সেনাল বনাম ম্যানচেস্টার ইউনাইটেড লড়াই নিয়ে এক সময় প্রচ- আগ্রহ থাকত। অনেক সময় এই ম্যাচটাই ঠিক করে দিত লিগ চ্যাম্পিয়ন কারা হবে। আজ (বুধবার, ১ জানুয়ারি) নতুন বছরের প্রথম দিনে এই দুই দল আবার মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু ম্যাচটি। কিন্তু ফুটবল মহল আর পাঁচটা ম্যাচের থেকে একে আলাদা গুরুত্ব দিচ্ছে না।

সাত বছর আগে স্যার অ্যালেক্স ফার্গুসনের কোচিংয়ে শেষ বার প্রিমিয়ার লিগ জেতে ম্যানচেস্টার ইউনাইটেড। আর্সেনাল শেষ লিগ শিরোপা জেতে আর্সেন ওয়েঙ্গারের আমলে ২০০৪ সালে। এ বার দু’দলই লিগ শুরুর আগে জানিয়েছিল, প্রথম চারে থাকা লক্ষ্য। কিন্তু এখন পর্যন্ত যা ছবিটা দাঁড়িয়েছে, পল পগবারা পঞ্চম স্থানে রয়েছে, চার নম্বর চেলসির থেকে ৪ পয়েন্ট পেছনে থেকে। আর দুঃসময়ের মধ্যে থাকা আর্সেনাল টেবিলের ১২ নম্বরে।

পরিস্থিতি বদলের আশায় আর্সেনাল উনাই এমেরিকে সরিয়ে নতুন ম্যানেজার করেছে পেপ গার্দিওলার সহকারী মিকেল আর্তেতাকে। যিনি ম্যান ইউ ম্যাচের আগে বলেছেন, ‘আমরাই ইংল্যান্ডের সব চেয়ে বড় ক্লাব। আমাদের তাই একটু হলেও সেই ঔদ্ধত্য খেলার মধ্যে দেখাতে হবে।’ যোগ করেছেন, ‘এমিরেটসে খেলা মানে বিপক্ষের কাছে ভয়ের কারণ। এখানে আর্সেনালের প্রতিপক্ষ শিবিরের লোক হয়ে আসতে ঘৃণাবোধ করতাম। আমার ছেলেদের এখন একটাই কাজ। গ্যালারির অবিশ্বাস্য সমর্থন কাজে লাগানো।’

সুলশার অবশ্য এমিরেটসে খেলতে হবে বলে আলাদা উদ্বেগে ভুগছেন না। বরং বলেছেন, ‘আমার ফরোয়ার্ড লাইন যে কোনো ক্লাবের কাছে ঈর্ষণীয়। আশা করছি ওরা নতুন বছরের প্রথম দিন হতাশ করবে না। এ বার সব বড় ম্যাচে ছেলেরা আলাদা তাগিদ নিয়ে খেলেছে। আর্সেনাল নিঃসন্দেহে বড় দল। এ বার যাই হোক, ওদের সঙ্গে ম্যান ইউয়ের ফুটবলাররা জার্সির মর্যাদা রাখবে বলেই আমার বিশ্বাস।

সুলশার জানিয়েছেন, পগবার প্রথম দলে শুরু করার সম্ভাবনা উজ্জ্বল। গোড়ালির চোটের জন্য তিন মাস পর তিনি মাঠে ফিরেছেন। ‘যে অবস্থাতেই থাকুক, পগবার খেলার সৃষ্টিশীলতার সঙ্গে কোনো কিছুর তুলনা হয় না। যে কোনো মুহূর্তে সে ম্যাচে পার্থক্য গড়তে পারে,’ বলেন ম্যানইউ কোচ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া