adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় ১৩৯ লাশ

0144আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ার পারলিস প্রদেশে খোঁজ পাওয়া ১৩৯ কবর থেকে সমসংখ্যক লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার উপ-স্বরাষ্ট্রমন্ত্রী ওয়ান জুনায়েদি তুয়াঙ্কু জাফর এ তথ্য জানিয়েছেন। এর আগে ধারণা করা হচ্ছিল এসব কবরে একাধিক লাশ থাকতে পারে ।
উপ-স্বরাষ্ট্রমন্ত্রী ওয়ান জুনায়েদি তুয়াঙ্কু জাফর সংবাদ সম্মেলনে বলেন, কোন গণকবর পাওয়া যায়নি। এক কবরে একজনেরই মৃতদেহ পাওয়া গেছে।
তিনি জানান, লাশগুলো সাদা কাপড়ে মোড়ানো ছিল। এটা মুসলমানদের কবরস্থ করার মতোই। কয়েকটি কবর অগভীরও ছিল। কবর থেকে লাশগুলি উত্তোলনের কারণ প্রসঙ্গে তিনি বলেন, এসব লোকদের ওপর কোন নির্যাতন চালানো হয়েছিল কিনা, কোন ধরণের অপরাধ সংঘটিত হয়েছিল তার কারণ অনুসন্ধানে মৃতদেহগুলি উত্তোলন করা হচ্ছে।
থাইল্যান্ড সীমান্ত সংলগ্ন মালয়েশিয়ার পারলিস প্রদেশের একটি বনে সোমবার ১৩৯টি কবর ও ২৮টি বন্দীশিবিরের খোঁজ পাওয়ার কথা জানায় দেশটির পুলিশ। এই কবরগুলি অবৈধ পথে মালয়েশিয়া যেতে ইচ্ছুক মিয়ানমারের জাতিগত সহিংসতা শিকার রোহিঙ্গা ও বাংলাদেশিদের কবর বলে জানিয়েছে পুলিশ। মানবপাচারকারীদের নির্যাতনে এদের অনেকের মৃত্যু হলে তাদেরকে ওই বন্দীশিবির এলাকাতেই কবর দেয়া হতো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া