adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শোয়েবের শতকে পাকিস্তানের জয়

mailikস্পোর্টস ডেস্ক : ব্যাটম্যানদের নৈপুণ্যে দেশের মাটিতে ছয় বছর পর আয়োজিত ওয়ানডেতে জয় পেয়েছে পাকিস্তান। প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৪১ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে স্বাগতিকরা।
দুই বছর বাদে ওয়ানডে দলে ফিরেই শতক করেন শোয়েব মালিক। তার ঝড়ো ইনিংসে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৩ উইকেটে ৩৭৫ রান করে স্বাগতিকরা। জবাবে অধিনায়ক এলটন চিগুম্বুরার শতকে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৩৪ রান তুলতে পারে জিম্বাবুয়ে। 
 
বিশাল সংগ্রহ তাড়া করতে নেমে জিম্বাবুয়ের টপ অর্ডার ব্যাটসম্যানরা দ্রুত রান তুলতে থাকলেও তা প্রয়োজনীয় রান রেটের সঙ্গে সঙ্গতিপূর্ণ ছিল না।
 
চিগুম্বুরার সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে দ্রুত রান তুলে বিদায় নেন হ্যামিল্টন মাসাকাদজা। ৪টি চার ও ২টি ছক্কায় ৭৩ বলে ৭৩ রান করেন তিনি।
 
মাসাকাদজার আউটের পর লড়াই চালিয়ে যান চিগুম্বুরা। তবে তার ১১৭ রানে পরাজয়ের ব্যবধানই কেবল কমাতে পারে অতিথিরা। অধিনায়কের ৯৫ বলের ইনিংসে ছিল ১০টি চার ও ৪টি ছক্কা।
 
পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ ৪৭ রানে নেন ৩ উইকেট।
 
এর আগে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে মোহাম্মদ হাফিজ ও আজহার আলির ঝড়ো ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান। প্রসপার উৎসেয়ার বলে আজহার আউট হলে ভাঙে তাদের ২৬ ওভার স্থায়ী ১৭০ রানের জুটি।
 
৭৬ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ৭৯ রান করেন আজহার। তার আউটের চার রান পরেই ফিরে যান ৮৬ রান করা আরেক উদ্বোধনী ব্যাটসম্যান হাফিজ। ৮৩ বলের ইনিংসে ৮টি চার ও ৪টি ছক্কা মারেন তিনি।
 
তৃতীয় উইকেটে শোয়েব মালিক ও হারিস সোহেলের বিশাল জুটির উপর ভর করে পাহাড়সম ইনিংস গড়ে পাকিস্তান।
 
৭৬ বলে ১২টি চার ও ২টি ছক্কায় ১১২ রান করে ইনিংসের শেষ বলে আউট হন ম্যাচসেরা শোয়েব। ক্যারিয়ারে এটি তার অষ্টম ওয়ানডে শতক।
 
সোহেল ৬৬ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৮৯ রান করে অপরাজিত থাকেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া