adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসিনার পরবর্তী পদক্ষেপ সালাহউদ্দিনের জামিন শুনানির পর

news_img (2)ডেস্ক রিপোর্ট : মেঘালয়ের শিলং আদালতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের জামিন আবেদন শুনানির পর পরবর্তী পদক্ষেপ নেবেন স্ত্রী হাসিনা আহমেদ। অঅগামী শুক্রবার এ জামিন আবেদনের শুনানি হবে। শনিবার রাতে ঢাকায় অবস্থানরত বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবীর খান এ তথ্য জানান।

এদিকে শিলং নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেস (নেগ্রিমস)-এ পুলিশি পাহারায় চিকিতসাধীন সালাহউদ্দিন আহমেদের সঙ্গে শনিবারও দেখা করেছেন হাসিনা। তবে এদিন মিডিয়ার সঙ্গে কোনো কথা বলেননি তিনি।

এর আগে গত শুক্রবার শিলংয়ের প্রথম শ্রেণীর বিচারিক আদালতে সালাহউদ্দিনের জামিন চেয়ে আবেদন করেন তার স্ত্রী হাসিনা আহমেদ। আদালত তা গ্রহণ করে ২৯ মে শুনানির দিন ধার্য করেন।

শিলং আদালতের একজন সরকারি কৌঁসুলি জানিয়েছেন, জামিন আবেদনে হাসিনা আহমেদ উল্লেখ করেছেন যে, তার স্বামী সালাহউদ্দিন চলতি বছরের ১০ মার্চ নিখোঁজ হন। সাদা পোশাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে বাসা থেকে তুলে নিয়ে যায়। এ ঘটনায় থানায় অপহরণের অভিযোগে এফআইআর করতে গেলে পুলিশ তা নথিভুক্ত করতে অস্বীকৃতি জানায়। পরে তিনি এ ঘটনায় বাংলাদেশের হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। আদালত স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে প্রতিমাসে সালাহউদ্দিনের ঘটনার তদন্তের অগ্রগতি জানানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, লাগাতার অবরোধের মধ্যে গত ১০ মার্চ ঢাকার উত্তরার একটি বাসায় আত্মগোপনে থাকা অবস্থায় নিখোঁজ হন সালাহউদ্দিন আহমেদ। এরপর ২ মাস ২ দিন পর গত ১২ মে ভারতের মেঘালয় রাজ্যের রাজধানী শিলংয়ের মিমহ্যানস্ হাসপাতাল থেকে স্ত্রী হাসিনা আহমেদকে ফোন দিয়ে জানান তিনি বেঁচে আছেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া