adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চেলসির জয় – লেস্টারের হোঁচট

news_imgস্পোর্টস ডেস্ক : ইংলিশ লিগে যেনো অপ্রতিরোধ্য হয়ে উঠছে চেলসি। সবশেষ নরউইচ সিটিকে হারালো গাস হিডিঙ্কের শিষ্যরা। অন্যদিকে ঘরের মাঠে হোঁচট খেলো শীর্ষে থাকা লেস্টার।

মঙ্গলবার রাতে নরউইচ সিটির মাঠে চেলসির জয় ২-১ গোলে। আর নিজেদের মাঠে ওয়েস্ট ব্রমের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে লেস্টার।

এ নিয়ে ব্লুজরা শেষ ৩টি ম্যাচে জয়ের পাশাপাশি টানা ১২টি লিগ ম্যাচে অপরাজিত থাকল। গত বছরের ডিসেম্বরে হোসে মরিনহোর স্থলাভিষিক্ত হন হিডিঙ্ক। এরপরই যেন নিজেদের ছায়া থেকে বেরিয়ে আসে ইংলিশ জায়ান্টরা। ডাচ কোচের অধীনে প্রিমিয়ার লিগে এখন রীতিমতো উড়ছে চেলসি।

নরউইচের মাঠে খেলা শুরু হতে না হতেই লিড নেয় চেলসি। ব্রাজিলিয়ান তরুণ স্ট্রাইকার রবার্ট কেনেডির গোলে প্রথম মিনিটেই তারা এগিয়ে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ডিয়েগো কস্তা। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্লুজরা।

দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে স্বাগতিকদের হয়ে একটি গোল পরিশোধ করেন ইংলিশ মিডফিল্ডার নাথান রেডমন্ড। এরপর নির্ধারিত সময়ের মধ্যে দু’দলের আর কেউই গোলের দেখা পাননি। রেফারি শেষ বাঁশি বাজানোর পর নরউইচের হতাশার বিপরীতে প্রত্যাশিত জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়েন কস্তা-হ্যাজার্ড-ফ্যাব্রিগাসরা।

এদিকে,ঘরের মাঠে লেস্টার আক্রমণাত্মক শুরু করলেও একাদশ মিনিটে স্রোতের বিপরীতে এগিয়ে যায় ওয়েস্ট ব্রম। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে দ্রুত লেস্টারের বক্সে ঢুকে যান হোসে সালোমন। লেস্টার গোলরক্ষক সময়মতো পথ আগলে দাঁড়াতে ব্যর্থ হওয়ার সুযোগটা কাজে লাগান ভেনেজুয়েলার এই ফরোয়ার্ড।

ড্যানি ড্রিংকওয়াটারের দারুন এক দূরপাল্লার গোলে ৩০তম মিনিটে সমতায় ফেরে লেস্টার। গোলটিতে অবশ্য ভাগ্যের কিছুটা সহায়তা ছিল; ২৫ গজ দূর থেকে এই ইংলিশ মিডফিল্ডার জোরালো শট অতিথি ডিফেন্ডার ওলসনের পায়ে লেগে উপরে উঠে ক্রসবারের কোল ঘেষে জালে জড়ায়।

গোছালো আরেকটি আক্রমণ থেকে প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে নেয় লেস্টার। মার্ক আলব্রিংটনের বাম দিক থেকে দেওয়া ক্রস নিখুঁত ফ্লিকে অ্যান্ডি কিংকে দেন রিয়াদ মাহরেজ; ওয়েস্টব্রম গোলরক্ষককে প্রতিরোধের কোনো সুযোগই দেননি কিং।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ওয়েস্ট ব্রমের ক্রেইগ গার্ডেনার নিখুঁত ফ্রি কিকে লক্ষ্যভেদ করলে ২-২ সমতায় ফেরে ম্যাচ। বাকি সময়ে লেস্টার বারবার আক্রমণ করে গেলেও অতিথিদের জমাট রক্ষণে সুবিধা করতে পারেনি।

পয়েন্ট টেবিলে ২৮ ম্যাচে ১০ জয়, ৯ ড্র ও ৯ পরাজয়ে ৩৯ পয়েন্ট নিয়ে আট নম্বরে চেলসি। সমান ম্যাচে ২৪ পয়েন্টে রেলিগেশন জোনে নরউইচ। তবে দুই পয়েন্ট হাতছাড়া করলেও শীর্ষেই রয়েছে লিচেস্টার (৫৭)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া