adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘নির্বাচন কিসের ? সবই তো ঠাণ্ডা’

1432439451jhd57kd6ডেস্ক রিপোর্ট : বিএনপি নেতৃত্বাধীন জোটের পক্ষ থেকে সরকারের মেয়াদ পূর্তির আগে মধ্যবর্তী নির্বাচনের দাবি আছে। সেটা হলে তো ১২টি বাজেট দেওয়া সম্ভব হবে না- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিরক্তি প্রকাশ করে বলেন, ‘কিসের নির্বাচন? সব ঠান্ডা। আমাদের মেয়াদ পূর্তির আগে কোনো নির্বাচন নয়।’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এক সাক্ষাতকারে বলেছেন, এক সরকারের মেয়াদ শেষ হওয়ার পর সেই সরকারই আবার ক্ষমতায় আসার একটা অ্যাডভানটেজ (আছে)। আমাদের চলতি বাজেট (২০১৪-১৫) যেটা শেষ হতে যাচ্ছে, সেটা ছিল আসলে আগের সরকারের ধারাবাহিকতার বাজেট। আমি এবার যে বাজেট দিতে যাচ্ছি, সেটা আসলে নতুন বাজেট। এই বাজেটের মাধ্যমে আমরা আমাদের বিগত সরকারের উন্নয়নের ধারাবাহিকতা চালিয়ে যাব।

প্রয়াত অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের বারো বারের বাজেট দেওয়ার রেকর্ড ভাঙার ইচ্ছে পোষণ করে অর্থমন্ত্রী বলেন, ‘আমি সৌভাগ্যবান। বাংলাদেশের আটটি জাতীয় বাজেট দিয়েছি। এইতো মাত্র কয়েক দিন পর নবম বাজেট দিতে যাচ্ছি। বেঁচে থাকলে আরও বাজেট দিয়ে যেতে চাই।

উল্লেখ্য, ৪ জুন জাতীয় সংসদে বাংলাদেশের ৪৪তম বাজেট প্রস্তাব উপস্থাপন করবেন অর্থমন্ত্রী। পাস হওয়ার কথা ৩০ জুন।

আমি কিন্তু একটি রেকর্ড ইতোমধ্যেই করে ফেলেছি। বাংলাদেশের টানা সাতটি বাজেট দিতে যাচ্ছি আমি। টানা পাঁচটির বেশি বাজেট কিন্তু এর আগে কোনো অর্থমন্ত্রী দেয়নি। নয়টি তো হয়ে গেল। আর তিনটি। বারোটি হয়ে যাবে..।

তিনি বলেন, আমার বয়স এখন ত্রিরাশি চলছে। আল্লাহ যদি বাঁচিয়ে রাখেন, বর্তমান সরকারের মেয়াদের বাকি বাজেটগুলো দিয়ে গেলেই তো বারোটা হয়ে যাবে। সেটা পারব ইনশাআল্লাহ।  সূত্র : আব্দুর রহিম হারমাছি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া