adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতের প্রেসিডেন্টকে ভাপা ইলিশ রেঁধে খাওয়ালেন হাসিনা

VPডেস্ক রিপাের্ট : বাংলাদেশিরা আতিথেয়তায় শুধু নিজ দেশেই সেরা নন, বিদেশে গিয়েও তাদের অন্য রকম আতিথেয়তা মুগ্ধতা ছড়াবে। যেমনটি ছড়িয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা তার ভারত সফরের দ্বিতীয়দিন শনিবার (০৮ এপ্রিল) রাতে দিল্লির রাষ্ট্রপতি ভবনে রেঁধেছেন। এতে গড়েছেন তিনি ইতিহাস। নজিরবিহীন এই ঘটনার সাক্ষী ভারতের ঐতিহত্যবাহী রাষ্ট্রপতি ভবন এবং এখানকার বাসিন্দা, কর্মকর্তা-কর্মচারীরা।

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে ভাপা ইলিশ রান্না করে খাইয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ থেকে প্রধানমন্ত্রী তার সঙ্গে ছয়জন রাঁধুনি নিয়ে এসেছেন। তিনি নিজেসহ বাকি ছয়জন ইলিশের তিন রকম পদ রান্না করেছেন। বিশেষ করে ভাপা ইলিশ রাঁধার সময় বঙ্গবন্ধু কন্যাকে দেখা যায় সার্বিক কাজে।

শুধু প্রণব নন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যও রেঁধেছিলেন হাসিনা। তবে মমতা রাতের খাবার এতো তাড়াতাড়ি গ্রহণ করেন না বলে বৈঠক শেষে শুধু মুড়ি-বাতাসা খেয়েই ফিরে আসেন।

এদিকে ভারতের রাষ্ট্রপতির জন্য ঢাকাই মসলিনের পাঞ্জাবি এবং মমতার জন্য হাসিনার উপহার ছিল ঢাকাই জামদানি শাড়ি। শনিবার রাতে হাসিনার রান্না ও নৈশভোজের আগে মমতাও তাকে কলকাতার বিখ্যাত মিষ্টিঘর রাধামন মল্লিকের মিষ্টি ও শাল উপহার দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া