adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচটি ইমাম ও আরেফিন সিদ্দিকসহ ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি

ansarullah1432159366ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারসহ ১০ বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকি দিয়েছে আল কায়েদা-আনসারুল্লাহ বাংলা টিম-১৩।
 
বুধবার ডাকযোগে পাঠানো ইংরেজিতে লেখা একটি চিঠিতে এ হত্যার হুমকি দেওয়া হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এম আমজাদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
 
আনসারুল্লাহ বাংলা টিম-১৩ গ্রুপের পাঠানো চিঠিতে লেখা রয়েছে ‘মাস্ট উইল প্রিপেয়ার ফর ডেড’। তারপর ধারাবাহিকভাবে ১০ বিশিষ্ট ব্যক্তির নাম রয়েছে এবং প্রত্যেকের নামের সঙ্গে কিছু লেখা রয়েছে।
 
নামের তালিকায় এক নম্বরে আছেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম। তার নামের পাশে লেখা রয়েছে অ্যান্টি ইসলাম, অ্যাডভাইজার। দুই নম্বরে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। তার নামের পাশে লেখা আছে- আই, দুশমন, ভিসি।
 
পর্যায়ক্রমে আছে তারানা হালিম (নাস্তিক), জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার (হিন্দু মৌলবাদ), ডা. ইমরান এইচ সরকার (ব্লগার), কাবেরী গায়েন (আই, এনিমি, ডিইউ), বিকাশ সাহা (আই, দুশমন), ইকবালুর রহিম (আই, দুশমন), পলান সুতার (অ্যান্টি বাংলাদেশ, র, অ্যাডভাইজার) ও সর্বশেষে রয়েছে অধ্যাপক জাফর ইকবালের নাম।
 
প্রক্টর এম আমজাদ আলী বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। আমাদের পক্ষ থেকে খুব সতকর্তা অবলম্বন করা হবে।’
 
সাদা কাগজে ইংরেজিতে লেখা ওই চিঠিতে উপরোক্তদের ‘মৃত্যুর জন্য প্রস্তুতি নিতে’ বলা হয়েছে। যে খামে চিঠি পাঠানো হয়েছে সেটিও সাদা। এর ওপর ঢাকা জিপিও এর সিল এবং দুই টাকার দুটি টিকিট লাগানো ছিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া