adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবে খালেদার সঙ্গে দেখা হচ্ছে তারেক জিয়ার

KHELESAডেস্ক রিপোর্ট : পবিত্র ওমরাহ পালন করতে ৮ জুলাই সৌদি আরব যাবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একই সময়ে সেখানে যাবেন খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
এরই মধ্যে খালেদা জিয়া ও তারেক রহমানের ওমরাহ পালনের সূচি চূড়ান্ত হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান জানান, আগামী মঙ্গলবার কিংবা বুধবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে খালেদা জিয়ার  রওনা হওয়ার কথা।

খালেদা জিয়ার সৌদি আরব সফর ও ওমরার সূচি সম্পর্কে শায়রুল কবির  বলেন, তিনি ৮, ৯ ও ১০ জুলাই পবিত্র মদিনা মনোয়ারায় অবস্থান করে মসজিদে নববিতে নামাজ পড়বেন।  ১১ জুলাই ওমরাহ পালনের উদ্দেশ্যে মক্কায় যাবেন। সেখানে ১১, ১২ ও ১৩ জুলাই অবস্থান করে ওমরা পালন করবেন। ১৩ জুলাই মক্কা মোকাররমায় পবিত্র লাইলাতুল কদরের নামাজ আদায় করবেন এবং ওই রাত ইবাদতের মাধ্যমে পার করবেন।’
এদিকে বিএনপির সূত্র উদ্ধৃত করে বার্তা সংস্থা ইউএনবি জানায়, তারেক রহমানের সঙ্গে তার স্ত্রী ও দুই মেয়েও সৌদি আরব যাবেন। সৌদি আরবে খালেদা জিয়া ও তারেক রহমানের মধ্যে দলের কৌশল, সম্মেলনসহ গুরুত্বপূর্ণ কিছু বিষয় নিয়ে আলোচনা হবে। খালেদা জিয়া কোনো মামলায় দোষী সাব্যস্ত হলে কে বিএনপির নেতৃত্ব দেবেন, সে বিষয়েও আলোচনা হতে পারে বলে ইউএনবি জানিয়েছে। এক নেতার বরাত দিয়ে বার্তা সংস্থাটি দাবি করেছে, মামলায় দোষী সাব্যস্ত হলে তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত প্রধান করার চিন্তা করছেন বেগম খালেদা জিয়া। এ বিষয়ে তিনি তারেক রহমানের সঙ্গে বিস্তারিত কথা বলবেন।
১৪ জুলাই খালেদা জিয়া বাংলাদেশের উদ্দেশে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্যের উদ্দেশে সৌদি আরব ছাড়বেন বলে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া