adv
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়া যাওয়ার পথে ৩ জন নিহত – নিখোঁজ ৮

Malaysia1431664121ডেস্ক রিপোর্ট : শোকের মাতম চলছে যশোর সদর উপজেলার কুয়াদা সিরাজসিঙ্গিয়া, ভাটপাড়া, বাহিরমল্লিক, ডহরসিঙ্গিয়া ও কামালপুর গ্রামে। এসব এলাকার তিন যুবক  মালয়োশিয়ায় যাওয়ার পথে  নিহত হয়েছেন। এর মধ্যে একজনের লাশ ফেরত নিয়ে আসা হলেও বাকি দুইজনের লাশ ফেরত আসেনি। নিখোঁজ রয়েছেন আরো আটজন। এখন এসব পরিবারে চলছে আহাজারি। যেসব দালালদের মাধ্যমে তারা বিদেশে পাড়ি জমিয়েছিলেন তারা রয়েছে বহাল তবিয়তে।
 
মালয়েশিয়া যাওয়ার পথে দুই মাসের বেশি সময় ধরে নিখোঁজ রয়েছেন যশোর সদরের সিরাজসিংগা গ্রামের আজিজের ছেলে মোস্তাফিজুর রহমান টিটো, ইব্রাহীম হোসেনের ছেলে হালিম, ডহরসিংগা গ্রামের এশা গাজীর ছেলে আব্দুর রহিম, একই এলাকার মতিয়ার রহমানের ছেলে শহিদ, ভাটপাড়া গ্রামের আবুল খায়েরের ছেলে সাইফুল ইসলাম, বাহিরমল্লিক গ্রামের সিরাজের ছেলে মহুরি সাইফুল, বোয়ালিয়া ঘাট গ্রামের সাহেব আলীর ছেলে রনি, একই এলাকার আনারুল।
 
এ ছাড়া সিরাজসিংগা গ্রামের আব্দুল গণির ছেলে লাল্টু, একই এলাকার শামছুদ্দীন গাজীর ছেলে শহিদুল ইসলাম ও ডহরসিংগা গ্রামের মন্টু গাজীর ছেলে ইয়ার আলী মারা গেছেন বলে জানা গেছে। এদের মধ্যে লাল্টুর মৃতদেহ দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বাকি দুইজনের মৃতদেহ পানিতে ফেলে দিয়েছে বলে তাদের পরিবারের লোকজন বিভিন্নভাবে জানতে পেরেছেন।
 
দীর্ঘদিন ধরে সিরাজসিংগা গ্রামের কাওসার, সতীঘাটা কামালপুর গ্রামের ইব্রাহীম, সতীঘাটা তোলাগোলদার পাড়া গ্রামের রিয়াজ, একই এলাকার আনার, বোলিয়ানপুর গ্রামের জাহাঙ্গীর, জামজামি গ্রামের আজিজ, রামপুর গ্রামের গোলাম হোসেন, ব্রাক্ষ্মমডাঙ্গা গ্রামের ছুন্নত, উত্তরপাড়া গ্রামের আরিফ, একই এলাকার রিয়া, সতীঘাটা এলাকার রেজা, সিরাজ সিংগা গ্রামের রবিউল ও তার ভাই রফিকুল, শফিয়ার, সাহেব আলী ও তার জামাতা মাসুদসহ কুয়াদা এলাকায় প্রায় দেড় ডজন আদম ব্যাপারি সাধারণ মানুষকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে নদী পথে মালয়েশিয়া নিয়ে যাচ্ছিল। আদম ব্যাপারি আনার ১ মাস আগে ভাটপাড়া গ্রামের আবুল খায়েরের ছেলে সাইফুল ইসলাম, বাহিরমল্লিক গ্রামের সিরাজের ছেলে মহুরি সাইফুল মালয়েশিয়ার কাছা-কাছি পৌঁছে গেছে বলে পরিবারকে জানায়। তবে তাদের আর কোন খোঁজ নেই। তাদের কাছ থেকে দালালরা আড়াই লাখ করে টাকা নিয়েছে।
 
এ ব্যাপারে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিকদার আক্কাস আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখনও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পক্ষ থেকে থানায় কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ করা হলে অবশ্যই এসব দালালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে পত্রপত্রিকায় সংবাদ দেখে পুলিশ দালালদের নাম ঠিকানা সংগ্রহ এবং তাদের আটকের চেষ্টা চালাচ্ছে বলে তিনি দাবি করেন। একই সঙ্গে তিনি এসব গ্রাম ছাড়াও অন্যান্য গ্রামগুলোতে এ ধরনের দালালদের বিরুদ্ধে এলাকার সাধারন মানুষদের ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।
 
অবিলম্বে সরকার এসব দালালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিখোঁজ ব্যক্তিদের খুঁজে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করার দাবি জানিয়েছে এলাকার ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া